1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

আলীকদম উপজেলায় পর্যটন শিল্পের অনন্য অংশীদার দ্যা দামতুয়া-ইন

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
  • ১৬৬ জন দেখেছেন

টি আই, মাহামুদ,আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:- আমাদের দেশে যেমন রয়েছে ভ্রমণ পিপাসু তেমনি রয়েছে অসংখ্য পর্যটন স্পট, তার মধ্যে সবার পছন্দের  দিক থেকে অন্যতম  বান্দরবান পার্বত্য জেলার নৈসর্গিক ভূমি আলীকদম উপজেলা।

এখানে রয়েছে আকাশ ছোঁয়া পাহাড়,  যেখানে মেঘের বোঝা মাথায় নিয়ে দাঁড়িয়ে থাকা সবুজের সমারোহে জুড়িয়ে যায় দুচোখ। এঁকেবেঁকে চলা  মাতামুহুরী নামের খরস্রোতা পাহাড়ী নদী, যেখানে খেলা করে নাম না জানা মাছের ঝাঁক। পাহাড়ী ঝর্ণার কলতান, পাখিদের কিচিরমিচির করে গাওয়া অজানা গানের সুর। রাতের আঁধারের নির্জনতা  ভেঙে ভেসে আসা রাতজাগা পাখিদের  আর্তনাদ, ঝিঁঝিঁপোকার গুঞ্জনে ভয়ে শিউরে উঠা শরীর।

অবকাশ যাপনে রয়েছে কয়েকটি রিসোর্ট, যার মধ্যে  অন্যতম আলীকদম উপজেলা সদরে অবস্থিত  “দ্যা দামতুয়া ইন” মোটেল এন্ড রেস্টুরেন্ট, এবং জেলা পরিষদ রেষ্ট হাউজ, এখানে রয়েছে এসি, নন এসি, কাপল স্যুইট।

দামতুয়া মোটেলে রয়েছে ওয়াটার ক্যাফে, দিঘী। পরিবেশ  বান্ধব রেস্টুরেন্টে আছে জুসবার, ফাস্টফুড সহ দেশী-বিদেশী ইন্সট্যান্ট  খাবারের সমাহার, পাহাড়ী শাক-সবজি, পাহাড়ীদের অন্যতম খাবার বাঁশ কোড়ল সহ বাংলা, থাই, ইন্ডিয়ান খাবারের আয়োজন।

শেয়ার করুন

আরো দেখুন......