1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

ডামুড্যা উপজেলা পরিষদ মিলায়াতনে সিআইজি কংগ্রেস অনুষ্ঠিত হয় ।

  • আপডেট সময়ঃ বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ৮৩ জন দেখেছেন

আবুআলম, শরীয়তপুর প্রতিনিধি: ডামুড্যা কৃষি অফিসের উদ্যোগে ন্যাশনাল এগ্রিকালচারাল  টেকনোলজী প্রোগ্রাম -ফেজ- ২(এনএটিপি-০২) এর আওতায় ৩০০ জন  সিআইজি কৃষক /কৃষানী দেরকে নিয়ে কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে।

 

আজ বুধবার ১২ই এপ্রিল ২০২৩ ডামুড্যা উপজেলা অডিওটরিয়ামে অনুষ্ঠিত হয় ।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার জনাব, হাছিবা খান এর সভাপত্বীতে আয়োজন করা হয় ,

 

এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

ডামুড্যা কৃষি কর্মকর্তা মোঃ সেকান্দার শেখ, বিশেষ অতিথী ডামুড্যা উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা আব্দুল মোতালেব সহকারী কৃষি সাম্প্রসারান কর্মকর্তা আয়ুব আলী।উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা দিলীপ দত্ত উপস্থিত ছিলেন ।

 

এসময় উপজেলা নির্বাহী অফিসার জনাব হাছিবা খান কৃষক /কৃষানীর উদ্দেশ্য করে বলেন সরকার বিভিন্ন মৌসুমে বিভিন্ন ভাবে অনেক  সহায়তা করে থাকেন কৃষক দের যেমন: সার, বীজ ,চারা কীটনাশক ,ধান,ঘম সহ নানান উপকরন । দেশের শিকড় হইলো কৃষি আর কৃষি খাদের উৎপাদন বৃদ্ধির জন্য সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছেন ।

কি ভাবে দেশের খাদ্য সংকট দূরিকরন করা যায় কি ভাবে  চাষা-আবাদ উন্নয়নএবং  ফলন বৃদ্ধি করা যায় ।

পরিশেষে তিনি বলেন সিআইজি কংগ্রেস সংগঠনের মাধ্যমে কৃষকদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন ফসলের উচ্চ ফলনশীল জাতের বিস্তার ঘটেছে, বিভিন্ন আধুনিক প্রযুক্তির বিস্তার ঘটেছে।

শেয়ার করুন

আরো দেখুন......