1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

আলীকদমে অবৈধ গরু পাচারকারী এক শ্রমিকের মৃত্যু, পরিবারের দাবি হত্যা, অপরজন গুরুতর আহত পরিবারে চলছে শোকের মাতম

  • আপডেট সময়ঃ শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৫৫ জন দেখেছেন

টি আই, মাহামুদ,জেলা প্রতিনিধি (বান্দরবান) :-বান্দরবানের আলীকদমে  অবৈধ গরু পাচারকারী চক্রের মিসবাহ উদ্দিন নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছ ও গিয়াস উদ্দিন নামে অপর একজন সহকর্মী গুরুতর আহত হয়েছে।

 

শ্রমিকের মৃত্যু নিয়ে অস্থিরতা বিরাজ করছে অত্র এলাকায়।

নিহত মিসবাহ উদ্দিন নয়াপাড়া ইউনিয়নের ইছহাক কারবারি পাড়ার বাসিন্দা মহিউদ্দিনের ছেলে ।  আহত গিয়াস উদ্দিন নয়াপাড়া ইউনিয়নের ইছহাক সর্দার পাড়ার বাসিন্দা মৃত জাকের আহাম্মদের পুত্র

 

পরিবার বলছে, তার ছেলেকে পরিকল্পতিভাবে হত্যা করা হয়েছে। আর নিহত শ্রমিকের  সহকর্মী বদি আলম বলছেন, ওই যুবক পাহাড় তেকে পড়া গাছের আঘাতে মারা গেছেন। তবে গরু পাচারকারীদের এই দাবিকে ‘নাটক’ বলছে  নিহতের পরিবার ও এলাকাবাসী।

 

আজ শনিবার সকালে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এর আগে ভোর রাতে কুরুকপাতা ইউনিয়নের ধড়িপাড়া এলাকায় ওই শ্রমিকের মৃত্যু ঘটে। আরেক শ্রমিক আহত হন।

 

নিহত মিজবাহ উদ্দিনের সাথে গরু শ্রমিক বদি আলম বলেন, মায়ানমার হতে অবৈধ চোরাই পথে আসা গরু ধড়ি পাড়া থেকে নাইক্ষ্যংছড়ি মসল্লাপাড়া নিয়ে যাওয়া জন্য চুক্তি ভিত্তিক শ্রমিক হিসেবে আমরা ১০ জন যাই। ভোর রাতে ধড়িপাড়া পাহাড়ি পথ দিয়ে মসল্লা পাড়া নিয়ে যাওয়ার সময় চারটি গরু খাদে পড়ে যায়। সেগুলো উপরে তোলার সময় পাহাড় হতে শুকনো গাছের একটি ঢাল অতর্কিত নিছে পড়লে মিসবাহ উদ্দিন ও গিয়াস উদ্দিন আহত হয়। পরে তাদের নৌকা যোগে আনার সময় নৌকাতে মিসবাহ উদ্দিন মারা যায়।

নিহতের বাবা মহিউদ্দিন বলেন,আমার ছেলেকে হত্যা করা হয়েছে।  গাছ পড়লে শরীরে এক পাশ থেতলে যাবে কিন্তু আমার ছেলের সারা শরীরে কাটা আঘাতের চিহ্ন আছে। আর আমার নিহত ছেলেকে নিয়ে যারা এসেছে তাদের কথাবার্তা সন্দেহ জনক।

 

নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃকফিল উদ্দিন বলেন,আমি সঠিক ভাবে কিছু বলতে পারছি না। তবে আঘাতে চিহ্ন দেখে ধারণা করছি আঘাতের চিহৃগুলো দায়ের কোপ হতে পারে।  লাশ  ময়নাতদন্তের জন্য নিয়ে গেছে পুলিশ। ময়নাতদন্তের পর পরিষ্কার হবে হত্যা নাকি দূর্ঘটনা।

 

এবিষয়ে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করলে মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।

শেয়ার করুন

আরো দেখুন......