1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

জাতীয় শোক দিবসে রাঙামাটিতে “One Bangladesh” উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলণ ও আলোসভা

  • আপডেট সময়ঃ সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ১৪৭ জন দেখেছেন

তুফান চাকমা, ১৫ আগস্ট-২০২২ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে “One বাংলাদেশ” রাঙ্গামাটি জেলা কমিটির উদ্যোগে রাঙ্গামাটির কেন্দ্রীয় শহীদ মিনারের প্রাঙ্গনে মোমবাতি প্রজ্জলণ ও ফাণুস উড়ানো হয় এবং শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালনসহ সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়।

সোমবার সন্ধ্যায় “One বাংলাদেশ” রাঙামাটি জেলা শাখার সভাপতি টুকু তালুকদার এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রো ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. কাঞ্চন চাকমা, বিশিষ্ট শিক্ষাবিদ নিরুপা দেওয়ান, সহ সভাপতি অ্যাডভোকেট দর্শন চাকমা ঝন্টু, সদস্য সিনিয়র সাংবাদিক সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুল হাসান, ইতিহাস ও মুক্তিযুদ্ধ সম্পাদক ড. নিখিল চাকমা, যুগ্ম সমাজসেবা সম্পাদক অনুকণা চাকমা, যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক  ক্যামেলিয়া দেওয়ান,  সাংস্কৃতিক সম্পাদক  মোঃ মেজবাহ উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক তুফান চাকমা এবং দিব্যেন্দু চাকমা, উন্নয়ন কর্মী সহ কেন্দ্রীয় কমিটির ইমার্জেন্সি রেসপন্স সেক্রেটারি সেতু চাকমা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা শোকাবহ ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণ করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনকর্ম তুলে ধরে বলেন, বাংলাদেশে অনেক নেতা জন্ম নিয়েছেন কিন্তু একমাত্র বঙ্গবন্ধুই বাঙালি জাতিকে স্বাধীনতার স্বাদ এনে দিতে পেরেছিলেন। দেশের স্বাধীনতাকামী মানুষ শাসকের রক্তচক্ষু উপেক্ষা করে অনেকটা নিরস্ত্র হাতে ঝাঁপিয়ে পড়েছিল বাঁচা-মরার লড়াইয়ে তারই ডাকে। দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে বাঙালি জাতি অর্জন করেন স্বাধীনতা।

বক্তারা আরও বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকরা বঙ্গবন্ধুর স্বপ্ন ও দর্শনকে মুছে দিতে চেয়েছিলো। কিন্তু তারা এতে সফল হয়নি। জাতীর জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর দক্ষ নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন।

বঙ্গবন্ধুর আদর্শ, মূল্যবোধ বুকে লালন করে দেশকে আরও উন্নয়নশীল পথে এগিয়ে নিয়ে যেতে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান।  বক্তব্য শেষে জাতীর জনকের স্মরণে ফানুস উড়ানোর মধ্যে দিয়ে কর্মসূচি শেষ করা হয়।

শেয়ার করুন

আরো দেখুন......