1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
জয়পুরহাট পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে কর্মী ও সূধী সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহের ফুলপুরে জুয়ার আসর পুড়িয়ে দিলো নব যোগদানকৃতওসি রাশেদুজ্জামান: শেরপুরের নবাগত পুলিশ সুপার জনাব মোঃ আমিনুল ইসলাম মহোদয়ের যোগদান ও দায়িত্বভার গ্রহণ শেরপুরের নালিতাবাড়ীতে ফলজ বৃক্ষ উপহার পেল শিক্ষার্থীরা কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন ফুলপুর ইসলামী ব্যাংক ম‍্যানেজারের সাথে ফুলপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত। যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ফেনী জেলার সদর থানাধীন মাস্টারপাড়া এলাকা হতে ০১টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও  কার্তুজ উদ্ধার। জয়পুরহাটের পাঁচবিবিতে মেধাবী শিক্ষার্থীরা পেল সনদ শেরপুরে প্রতারণার ফাঁদে এক নারী জামায়াত আমিরের ‘ক্ষমা’ নিয়ে মাসুদ সাঈদীর স্ট্যাটাস

তালতলীতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ১৩৬ জন দেখেছেন

সাইফুল্লাহ নাসির,আমতলী  (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে  ৯ আগষ্ট মঙ্গলবার আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত হয়েছে। আদিবাসী দিবস উদযাপন কমিটির আয়োজনে “ঐতিহ‍্যগত বিদ‍্যা সংরক্ষণ ও বিকাশে আদিবাসী নারী সমাজের ভূমিকা ” প্রতিপাদ্যকে সামনে রেখে সকাল ১০টায় রাখাইন সম্প্রদায়ের নারী ও পুরুষ মিলে বিশাল এক র‌্যালী শহর প্রদক্ষিন শেষে তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে শেষ হয়।

পরে বিদ্যালয়ের হল রুমে মি:মংথিনজো এর পরিচালিত সভায় সভাপতিত্ব করেন, রাখাইন সমাজ উন্নয়ন সংস্থার সিনিয়র সহ-সভাপতি মি:মং তাহান। সভায় বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান মোস্তাক, সমাজ সেবক ইউপি সদস্য মোঃ নজরুল ইসলাম লিটু,তালতলী প্রেসক্লাবের সভাপতি মোঃ গোলাম কিবরিয়া,তালতলী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ আব্দুল মান্নান মাষ্টার,  তালতলী উপজেলার পুজা উদযাপন কমিটির  সাধারণ সম্পাদক মিঃ রতন কুমার বিশ্বাস,রাখাইন সমাজ উন্নয়ন সংস্থা সাধারণ সম্পাদক মিঃ মংচিন থান,এডভোকেট মিঃ মংথান,সাবেক ইউপি সদস্য মোআব্দুল ছালাম, মিঃ চানমং ও মিসেস এমেন প্রমুখ।

এ সময় বক্তারা সরকারের কাছে জাতিসংঘ ঘোষিত ৯ আগষ্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস রাষ্ট্রীয়ভাবে পালন করে সমতলের আদিবাসীদের জন্য আলাদা ভূমি কমিশন,রাখাইন ছাত্র-ছত্রীদের জন্য রাখাইন ভাষা শিক্ষার ব্যাবস্থা,তাদের সংস্কৃতির সংরক্ষণ ও সংস্কারের জন্য তালতলীতে রাখাইন বৌদ্ধকৃষ্টি একাডেমি পূনঃ প্রতিষ্ঠা,রাখাইনদের প্রতি মিথ্যা মামলার দ্রুতগতিতে প্রত্যাহারের দাবি,রাখাইনদের ভূমি ও সাংস্কৃতিক ঐতিহ্য বিপর্যয় সৃষ্টিকারীদের শাস্তির বিধান রাখার দাবি জানান, অনুষ্ঠান শেষে রাখাইন শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

আরো দেখুন......