1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

সাংবাদিকের বিরুদ্ধে হয়রানি মূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধনে আলীকদমের সাংবাদিকেরা

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫০ জন দেখেছেন

টি আই, মাহামুদ, আলীকদম(বান্দরবান)প্রতিনিধি:- বান্দরবানের লামা উপজেলার আজিজ নগরের একটি সংবাদ প্রকাশের জের ধরে যুগান্তর লামা প্রতিনিধি সাংবাদিক ইলিয়াছ আরমান ও আজ কালের খবর পত্রিকার লামা প্রতিনিধি নাজিম উদ্দিন রানা’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন বান্দরবানের আলীকদম উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৪ ঘটিকার সময় আলীকদম প্রেসক্লাবের  সামনে সড়কে প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত প্রতিনিধিদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আলীকদম রিপোর্টার্স ক্লাবের সাঃ সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার আলীকদম উপজেলা প্রতিনিধি জয়দেব রানার সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, আলীকদম প্রেস ক্লাব সভাপতি ও দৈনিক নয়াদিগন্ত  পত্রিকার প্রতিনিধি মমতাজ উদ্দিন আহমদ ও আলীকদম রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি শুভ রঞ্জন বড়ুয়া প্রমুখ।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর বাদ জুম্মা লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে একটি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ১৭ সেপ্টেম্বর এই ঘটনার বিবরণ দিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। এর জের ধরে ২৬ সেপ্টেম্বর খুরশিদা নামে ওই এলাকার এক মহিলা চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫, ও ৩৫ ধারায় মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো কক্সবাজারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে জানা যায়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আজিজনগরে এক নারীর বিরুদ্ধে হয়রানী মূলক মামলার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনের সংবাদ

প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে ইলিয়াছ আরমান ও নাজিম উদ্দিন রানাকে জড়িয়ে একটি মামলা দায়ের করা হয়। মামলা দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না। অনতিবিলম্বে দুই সাংবাদিককে জড়িয়ে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে নেয়ার জোর দাবী জানান উপস্থিত বক্তারা। অনতিবিলম্বে এই হয়রানি মূলক ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা থেকে সাংবাদিকদের নাম প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

শেয়ার করুন

আরো দেখুন......