1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

শীর্ষ ধনীদের তালিকায় বিশ্বে তৃতীয় আদানি

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৮ জন দেখেছেন

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃবিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছেন ভারতীয় শিল্পপতি আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। এর মাধ্যমে এশিয়ার কোনো ব্যক্তি এই প্রথম শীর্ষ তিনের তালিকায় স্থান করে নিলেন।ব্লুমবার্গ বিলিওনেয়ার ডাটা সূত্রে জানা গেছে, টেসলা সিইও ইলন মাস্ক ও অ্যামাজনের জেফ বেজোসের পরের স্থানেই রয়েছে গৌতমের নাম। বিলাসবহুল ফ্যাশন সংস্থা লুই ভিটনের সহ-প্রতিষ্ঠাতা বার্নার্ড আর্নল্টকে ছাপিয়ে তৃতীয় স্থান দখল করেছেন তিনি।ডাটা জানিয়েছে, ৬০ বছর বয়সী ভারতীয় এই শিল্পপতির মোট সম্পদের পরিমাণ ১৩ হাজার ৭০০ কোটি মার্কিন ডলার। টেসলা সিইও ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ২৫ হাজার ১০০ কোটি মার্কিন ডলার। আর অ্যামাজনের প্রতিষ্ঠাতা সিইও জেফ বেজোসের মোট সম্পদের পরিমাণ ১৫ হাজার ৩০০ কোটি মার্কিন ডলার। গৌতম আদানি আদানি গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা। আদানি গোষ্ঠী দেশের বৃহত্তম বন্দর নিয়ন্ত্রক সংস্থা। এ গোষ্ঠী দেশের সবচেয়ে বড় কয়লা ব্যবসায়ী সংস্থা ও বিদ্যুৎ সরবরাহকারী।

 

আগামী নভেম্বরে এ গোষ্ঠীটি সাত হাজার কোটি ডলার রিনিউয়েবল এনার্জিতে বিনিয়োগ করবে।

 

চলতি বছর আদানির সম্পদ ছয় হাজার কোটি ডলার বেড়েছে। গত ফেব্রুয়ারিতে তিনি এশিয়ার সবচেয়ে বিত্তবান মুকেশ আম্বানিকে পিছনে ফেলে ভারতে এক নম্বর ধনীর জায়গা নিয়েছিলেন।

 

গৌতম আদানি শৈশবে দারিদ্র্যের সঙ্গে লড়াই করে বড় হয়েছেন। তিনি কলেজের পড়া শেষ করতে পারেননি। প্রথমে তিনি হীরের ব্যবসা করতেন। তারপর কয়লার ব্যবসা শুরু করেন।

শেয়ার করুন

আরো দেখুন......