1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

বিসিআইসি সারের দুই ডিলার কে ১ লক্ষ টাকা জরিমানা

  • আপডেট সময়ঃ বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ৪২২ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম সুইট,ব্যুরো প্রধান(খুলনা বিভাগ):-

০৩ আগস্ট ২০২২ইং চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ আলমডাংগা উপজেলায় অভিযান পরিচালনা করেন।এ সময় ০২ জন বিসিআইসি সার ডিলারকে ১ লক্ষ টাকা জরিমানা ধার্য করেন। গত ০১লা আগস্ট কৃষি মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত একটি চিঠিতে ইউরিয়া সারের দাম ১৬ টাকা থেকে বাড়িয়ে ২২টাকা করা হয় খুচরা পর্যায়ে।একই চিঠিতে উল্লেক করা হয় ০১ আগস্টের আগে ডিলার পর্যায়ে মজুদকৃত সার পুর্বের দামে অর্থাৎ ১৬টাকা কেজি হিসেবেই বিক্রয় করতে হবে।

কিন্তু চুয়াডাঙ্গার আলমডাংগায় নতুন বাসস্ট্যান্ড মোড়ে অবস্থিত বিসিআইসি ডিলার মেসার্স নুর মোহাম্মদ ট্রেডার্স এ অভিযানে গিয়ে দেখা যায় তারা ০১আগস্টের পুর্বে উত্তোলিত সার অধিক দামে বিক্রয় করছেন। ৮০০ টাকার ইউরিয়া ৯৮০ টাকা ও অন্যান্য সারও সরকার নির্ধারিত মুল্যের অতিরিক্ত মুল্যে বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়।

উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ৫০,০০০/- টাকা জরিমানা করা হয়। তিনি আলমডাংগা উপজেলার বেলগাছি ইউনিয়নের ডিলার।

এছাড়া হাফিজ মোড়ে অবস্থিত অপর একটি বিসিআইসি ডিলার মেসার্স জনির উদ্দিন এন্ড ব্রাদার্স যিনি মুলত কুমারী ইউনিয়নের ডিলার এই প্রতিষ্ঠানটিতেও অধিক মুল্যে সার বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। টিএসপি সারের সরকার নির্ধারিত খুচরা মুল্য ২২ টাকা কেজি হলেও এই প্রতিষ্ঠান ৩৫ টাকা পর্যন্ত বিক্রয় করেছেন। এছাড়া তার প্রতিষ্ঠানে বিক্রয়ের উদ্দেশ্যে সাজিয়ে রাখা প্রচুর মেয়াদ উত্তীর্ণ কীটনাশক জব্দ করা হয়। উক্ত অপরাধে তাদের একই আইনের ৪০ ও ৫১ ধারায় ৫০,০০০/- টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ।

সহযোগিতায় ছিলেন আলমডাংগা থানা পুলিশের একটি টিম।

চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকা কে জানান,অভিযানে মেসার্স নুর মোহাম্মদ ট্রেডার্স ও মেসার্স জনির উদ্দিন এন্ড ব্রাদার্সকে সরকার নির্ধারিত মুল্যের অধিক মূল্যে সার বিক্রয়ের প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

 

শেয়ার করুন

আরো দেখুন......