1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
জয়পুরহাট পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে কর্মী ও সূধী সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহের ফুলপুরে জুয়ার আসর পুড়িয়ে দিলো নব যোগদানকৃতওসি রাশেদুজ্জামান: শেরপুরের নবাগত পুলিশ সুপার জনাব মোঃ আমিনুল ইসলাম মহোদয়ের যোগদান ও দায়িত্বভার গ্রহণ শেরপুরের নালিতাবাড়ীতে ফলজ বৃক্ষ উপহার পেল শিক্ষার্থীরা কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন ফুলপুর ইসলামী ব্যাংক ম‍্যানেজারের সাথে ফুলপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত। যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ফেনী জেলার সদর থানাধীন মাস্টারপাড়া এলাকা হতে ০১টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও  কার্তুজ উদ্ধার। জয়পুরহাটের পাঁচবিবিতে মেধাবী শিক্ষার্থীরা পেল সনদ শেরপুরে প্রতারণার ফাঁদে এক নারী জামায়াত আমিরের ‘ক্ষমা’ নিয়ে মাসুদ সাঈদীর স্ট্যাটাস

প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি

  • আপডেট সময়ঃ রবিবার, ১৪ জুলাই, ২০২৪
  • ৪৩ জন দেখেছেন

বেলাল হোসেন, ক্ষেতলাল উপজেলা প্রতিনিধি:

জয়পুরহাটের ক্ষেতলালে হিন্দা উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে শূন্য পদে ৪ জন কর্মচারী নিয়োগের পাঁয়তারার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে গেছে। এতে স্বপ্ন ভেঙে গেছে সব চাকরি প্রত্যাশীর।

শুক্রবার (১২ জালাই) দুপুরে উপজেলার বড়াইল ইউনিয়নের হিন্দা উচ্চ বিদ্যালয় এ ঘটনা ঘটেছে।

কিন্তু স্থগিতের আগ মুহূর্তে প্রার্থীদের নিয়োগ বন্ধ করার কোনো নোটিশ প্রদান করা হয়নি। যার ফলে প্রার্থীরা সকাল থেকে বিদ্যালয়ে অবস্থান নেন। এতে চরম ভোগান্তিতে পড়েছে পরীক্ষার্থীরা।

পরীক্ষায় অংশগ্রহণকারী তানিয়া আব্দুল হাই সাবিনা বলেন, সকাল নয়টায় বিদ্যালয়ে এসে বসে আছি। এখন ১২টা বেজে গেছে এখনে নিয়োগ বোর্ডের সভাপতি প্রধান শিক্ষক পরীক্ষা স্থগিত করেছে বিষয়টি যদি আমাদেরকে জানানো হতো তাহলে কষ্ট করে আমাদের এখানে আসতে হতো না। আমাদের আসতে অনেক কষ্ট হয়েছে। নিয়োগ বোর্ডের সদস্যদের গাফিলতিতে আমাদের এ কষ্ট করতে হচ্ছে। প্রধান শিক্ষকের গাফিলতিতে দুর দূরান্ত থেকে নিয়োগ পরীক্ষা অংশগ্রহণকারী এ ভোগান্তি শিকার হয়েছে।

জানাগেছে, উপজেলার বড়াইল ইউনিয়নে অবস্থিত এ বিদ্যালয়টি ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয়। ওই বিদ্যালয়ের ল্যাব সহকারী, অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মী ও আয়া মোট ৪টি শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন কর্তৃপক্ষ। এতে পরীক্ষার জন্য ২৪ জন চাকুরীপ্রার্থী আবেদন করেন। ১২ (জুলাই) শুক্রবার সকাল ১০ টায় হিন্দা উচ্চ বিদ্যালয়ে গোপনে ওই চারটি পদের নিয়োগ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল৷ নির্দিষ্ট সময়ের তিন ঘন্টা পরে সকলকে খাতাও দেওয়া হয়েছিলো এরপর সেই পরীক্ষা স্থগিত ঘোষণা করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

নিয়োগ পরীক্ষা স্থগিতের বিষয়ে বিদ্যালয়ের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরের কাছে মুঠোফোনে জানান, পরীক্ষা কেন্দ্রে ঊধ্বর্তন কর্মকর্তারা ছিলেন এই নিয়োগ পরীক্ষা স্থগিতের বিষয়ে তারাই ভালো বলতে পারবেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজাবর রহমানের সাথে মুঠোফোনে বারবার যোগাযোগ করা হলেও এবিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা উম্মে তাবাচ্ছুম বলেন, হিন্দা উচ্চ বিদ্যালয়ের চারটি কর্মচারী পদের নিয়োগ পরিক্ষা হওয়ার কথা ছিল। তবে এ পরিক্ষাকে ঘিরে বিভিন্ন অভিযোগ পাওয়ার কারণে জেলা প্রশাসক স্যারের দিক নির্দেশনায় পরিক্ষার আগে থেকেই তৈরি করা প্রশ্নপত্র বাতিল করে নতুন প্রশ্নপত্র তৈরি করে চূড়ান্ত প্রশ্নপত্রে সভাপতি ও প্রধান শিক্ষকের স্বাক্ষর নিতে চাইলে তারা রাজি হয়নি। সেই সাথে পরিক্ষা কেন্দ্রে কেউ মোবাইল ফোন ব্যাবহার করতে পারবেন না এমন সিদ্ধান্ত নেওয়া হলে সভাপতি ও প্রধান শিক্ষক পরিক্ষা স্থগিত ঘোষণা করেছেন।


উল্লেখ্য এই বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় মোটা অংকের নিয়োগ বানিজ্য করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ এমন পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেকেই কমেন্ট পোস্ট করেন। মেধাবীরা যেন বঞ্চিত না হয় সেকারণে স্বচ্ছ ও নিরপেক্ষভাবে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ পরীক্ষা নেওয়ার জন্য স্থানীয় প্রশাসন ও গণমাধ্যমকর্মীদের দৃষ্টি আকর্ষণ করা হয়। পরবর্তীতে নিয়োগ পরীক্ষার দিনে প্রশাসনের শক্তিশালী ভূমিকার কারণে তোপের মুখে নিয়োগ পরীক্ষা স্থগিত ঘোষণা করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ

শেয়ার করুন

আরো দেখুন......