1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

দুর্গম সাজেক পাহাড়ি এলাকায় শিক্ষার আলো ছড়াতে প্রয়োজন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ

  • আপডেট সময়ঃ বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৫১ জন দেখেছেন

রুপম চাকমা, বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি:-

৬ মার্চ ২০২৪ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নে প্রাথমিক শিক্ষার বেহাল অবস্থা চলছে। শিক্ষকদের অনুপস্থিতি, শিক্ষা কর্মকর্তাদের পরিদর্শনে না যাওয়া এবং শিশুদের বিদ্যালয়ে ভর্তি না হওয়া ও ঝরে পড়ার কারণে এ অবস্থা বলে জানা গেছে।

সাজেক ইউনিয়নের বেটলিং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি রুয়াল থান পাংখোয়া বলেন, ‘বিদ্যালয়ে সরকারি শিক্ষকেরা না আসায় একজন ভাড়া শিক্ষক দিয়ে স্কুলটি চালু রাখা হয়েছে দীর্ঘদিন ধরে আমরা তাঁকে শিক্ষার্থী-পিছু মাসিক টাকা দিয়ে কোন মতে চলছে পাঠদান।

এই বিষয়ে ইউনাইটেড পিপলস ডেমোত্রুেটিক ফ্রন্ট ইউপিডিএফের বাঘাইছড়ি ইউনিটের সংগঠক আর্জেন্ট চাকমার সাথে কথা বলে তিনি বলেন

প্রতিযোগীতামুলক বিশ্বে শিক্ষার কোন বিকল্প নেই। দুর্গম সাজেক পাহাড়ে শিক্ষার ক্ষেত্রে পিছিয়ে থাকায় পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়ের জীবনমান উন্নয়নের জন্য এবং দুর্গম সাজেক পাহাড়ি এলাকায় শিক্ষার আলো ছড়াতে প্রয়োজন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ। তিনি আরো বলেন সাজেকে নিউলংকর,ছয়নালছড়া,বেটলিং, রুইলুইপাড়াসহ কয়েকটি স্কুলে বর্তমানে ভাড়াটিয়া শিক্ষক দিয়ে পাঠদান করছে। কিছু কিছু স্কুলে সরকারি শিক্ষকদের দেখলে যেন মনে হয় সোনার হরিন, শিক্ষকরা নিয়মিত স্কুলে না যাওয়ার কারনে ফলে এখানকার ছাত্র/ছাত্রীদের শিক্ষার হার দিন দিন ব্যাঘাত হচ্ছে উল্লেখ্য করে আর্জেন্ট চাকমা বলেন এইভাবে চলতে থাকলে ভবিষৎত সাজেক পাহাড়ে মানুষ চরম ভোগান্তিতে পরতে হবে।

সাজেক পাহাড়ে শিক্ষা ব্যবস্হার এই সংকট নিরসনে খুব দ্রুত কার্যকর উদ্দ্যােগের প্রত্যাশা করেন ইউপিডিএফ সংগঠক আর্জেন্ট চাকমা।

শেয়ার করুন

আরো দেখুন......