1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত বাঘায় সাংবাদিক আবুল হাশেম ও তার বাবার উপর হামলা। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার পলাতক আসামি মোহাম্মদ শফিউল আলম গ্রেফতার। বরগুনায় শ্রমিক লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া গ্রেফতার 

র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে নাশকতা মামলার আসামি রাউজান পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান শাকিলসহ গ্রেফতার-০৩ 

  • আপডেট সময়ঃ বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৫৫ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-

বাংলাদেশ আমার অহংকার এই ¯স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গত ২১ নভেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় পৃথক ০২টি অভিযান পরিচালনা করে ০৩ জন নাশকতাকারীকে আটক করা হয়। বিস্তারিক নিম্নরুপঃ

ক। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, গত ৩১ অক্টোবর ২০২৩ইং তারিখ চট্টগ্রামের রাউজান থানায় দায়েরকৃত নাশকতা মামলার সন্ধিগ্ধ পলাতক আসামি চট্টগ্রাম মহানগরীর বায়োজিদ থানাধীন চালিতাতলী এলাকায় অবস্থান করছে।  উক্ত তথ্যের ভিত্তিতে গত ২১ নভেম্বর ২০২৩ ইং তারিখ আনুমানিক ২২২০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি শাহজাহান শাকিল (৪২), পিতা-আব্দুল মান্নান, সাং-বেরুলিয়া, থানা- রাউজান, জেলা-চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামি’কে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, সে রাউজান পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক এবং গত ৩১ অক্টোবর ২০২৩ তারিখ অবরোধ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে রাউজানে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে রাস্তায় যানবাহন চলাচলে বাধা সৃষ্টি, ভাংচুর, অগ্নি সংযোগসহ নাশকতা করে বলে জানায়।

 

খ। এছাড়াও অপর একটি সংবাদের মাধ্যমে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, গত ১৮ নভেম্বর ২০২৩ তারিখ আনুমানিক ২০০০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর চাদগাঁও থানাধীন পানামা প্লাজা সামনে পাকা রাস্তার উপর দাড়িয়ে থাকা গাড়ীতে অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা অগ্নি সংযোগ করে পালিয়ে যায়। উক্ত অগ্নি সংযোগের ঘটনায় দায়েরকৃত মামলার সন্ধিগ্ধ আসামি চট্টগ্রাম পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২১ নভেম্বর ২০২৩ ইং তারিখ আনুমানিক ১৯৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল  বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে ১। মোঃ তারেক (২৪), পিতা- আব্দুল হক,  সাং- সোনাতলা ,থানা- নাসিরনগর, জেলা- ব্রাক্ষণবাড়িয়া, এবং ২। মোঃ নুরুল আবছার (৩৮), পিতা- নুরুল আলম, সাং- পূর্ব পাহাড় থানা- রাঙ্গুনিয়া, জেলা-চট্টগ্রাম’দের গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামি’দের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, আটককৃত আসামি মোঃ নুরুল আবছার  রাঙ্গুনিয়া থানার বেতাগী ইউনিয়ন যুবদলের যুগ্ম-আহবায়ক, তারা গত ১৮ নভেম্বর ২০২৩ তারিখ মহানগরীর চাদগাঁও এলাকায় প্লাজা সামনে পাকা রাস্তার উপর দাড়িয়ে থাকা গাড়ীতে অগ্নি সংযোগ করে পালিয়ে যায় বলে জানায়।

উল্লেখ্য যে, সিডিএমএস পর্যালোচনায় গ্রেফতারকৃত আসামি রাউজান পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক শাহজাহান শাকিল এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাউজান থানায় অস্ত্র ও ডাকাতি সংক্রান্তে ০২টি মামলা এবং আসামি মোঃ তারেক এর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানায় মাদক এবং নাশকতা সংক্রান্তে ০২টি মামলার তথ্য পাওয়া যায়।

 

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর চাদগাঁও এবং রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে

শেয়ার করুন

আরো দেখুন......