1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

আলীকদম উপজেলার শান্তি শৃঙ্খলা অক্ষুণ্ণ রাখতে মুরং প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করলেন জোন কমান্ডার মোঃ সাব্বির হাসান পিএসসি

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৩৭ জন দেখেছেন

টি আই, মাহামুদ,
বান্দরবান জেলা প্রতিনিধি:-

বন্ধুত্ব ও ভাতৃত্বের বন্ধন সুদৃঢ় করে পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার নিমিত্তে পার্বত্য জেলা বান্দরবানের আলীকদম উপজেলায় বসবাসরত মুরং সম্প্রদায়ের কারবারি ও প্রতিনিধিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন (৩১বীর) আলীকদম সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সাব্বির হাসান পিএসসি।

২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০:৩০ ঘটিকায় ৩১ বীর জোনের ক্যান্টিন সংলগ্ন কনফারেন্স হল রুমে আয়োজিত সাক্ষাৎ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন (৩১ বীর উপ অধিনায়ক) মেজর মোঃ শওকাতুল মোনায়েম পিএসসি। মেজর আজিজুল হাকিম প্রিন্স ( জোনাল স্টাফ অফিসার ৩১ বীর)।

পার্বত্য অঞ্চলে শান্তির সম্প্রীতি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে মুরুং সম্প্রদায়ের লোকদের সাথে শুভেচ্ছা বিনিময় ও এলাকার কোথাও কোন ধরনের চোরাকারবারি অথবা মাদকদ্রব্যের অপ্রীতিকর কোনো ঘটনা দেখলে যেন জোনকে অবহিত করা হয়, এবিষয়ে নির্দেশনা প্রদান করেন।

এসময় মুরং প্রতিনিধিরা বিভিন্ন এলাকায় চলমান সন্দেহজনক কার্যক্রমের বিবরণ উপস্থাপন এবং এর প্রতিকারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

জোন কমান্ডার লেঃ কর্ণেল সাব্বির হাসান পিএসসি বলেন, ইদানিং দেখা যাচ্ছে যে, মায়ানমার থেকে অবৈধভাবে গরু পাচার , ইয়াবা, মদ, গাঁজা ও সিগারেট সহ বিভিন্ন মাদকদ্রব্য সীমান্ত অতিক্রম করে বাংলাদেশ আসছে। এতে অত্র অঞ্চলের যুব সমাজ অর্থের লোভে জড়িয়ে যাচ্ছে। যা দেশের যুব সমাজকে বিপথগামী করে দিচ্ছে। এতে সামাজিক শিষ্টাচার, এবং পারিবারিক কলহ সৃষ্টি হচ্ছে। অপহরণের ঘটনা ঘটছে। হয়রানির শিকার হচ্ছে সাধারণ মানুষ।

অত্র (৩১বীর) জোনের আওতাধীন অঞ্চলে অসহায় হতদরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উপজাতীয় মুরুং সম্প্রদায়ের জনসাধারণকে সহযোগীতার হাত বাড়িয়ে বন্ধুত্ব ও ভাতৃত্বের বন্ধন সুদৃঢ় করে পার্বত্য অঞ্চলে শান্তি সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার নির্মিত্তে ভবিষ্যতে মাননীয় জোন কমান্ডার মহাদয় কল্যাণ মূলক কাজ অব্যাহত থাকবে বলে জানান জোন কমান্ডার।
তিনি সবাইকে ধর্মীয় অনুশাসন মেনে চলার জন্য দিক নির্দেশনা প্রদান করে।

অনুষ্ঠানের শেষ ভাগে মুরুং সম্প্রদায়ের ৬০(ষাট) জন প্রতিনিধির মধ্যে শুভেচ্ছা উপহার প্রদান করেন জোন কমান্ডার সাব্বির হাসান পিএসসি। শুভেচ্ছা উপহার হিসেবে প্রতি জনকে চিনি, আটা, চা পাতা এবং লবণ প্রদান করা হয়।

শেয়ার করুন

আরো দেখুন......