1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

সিএমপি’র কর্মকর্তাদের নিয়ে রোড সেফটি লিডারশিপ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৭ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-

১৯ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের নিয়ে ‘রোড পুলিশিং লিডারশিপ’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করেছে গ্লোবাল রোড সেফটি পার্টনারশিপ (জিআরএসপি)। নিরাপদ সড়ক নিশ্চিতে পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রামে এই কর্মশালাটির আয়োজন করা হয়েছে।

আজ মঙ্গলবার নগরীর রেডিসন ব্লু হোটেলে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়। উদ্বোধনী অধিবেশনে তিনি বলেন, সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তবে একা পুলিশের পক্ষে তা বাস্তবায়ন করা সম্ভব নয়। এজন্য সংশ্লিষ্ট সকল অংশীজনকে একসাথে কাজ করতে হবে। এসময় পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করার জন্য জিআরএসপি ও বিআইজিআরএস-কে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

ব্লুমবার্গ ফিলানথ্রপিস ইনিশিয়েটিভ ফর গ্লোবাল রোড সেফটি (বিআইজিআরএস) প্রোগ্রামের অংশ হিসেবে, জিআরএসপি আজ এবং আগামীকাল সিএমপি থেকে ৩৮ জন করে মোট ৭৬ জন কর্মকর্তাকে রোড পুলিশিং বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবে।

জিআরএসপি’র সিনিয়র রোড পুলিশিং উপদেষ্টা জনাব রাসেল নাইমান প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন। যুক্তরাজ্য পুলিশের বিভিন্ন পদে ৩০ বছরের বেশি সময় কাজ করেছেন তিনি। কর্মশালায় বৈশ্বিকভাবে অনুশীলন করা ‘সেফ সিস্টেম এপ্রোচ’ অনুসারে সড়ক নিরাপত্তার ঝুঁকিসমূহ মোকাবেলায় পুলিশ সদস্যদের সক্ষমতা বুদ্ধিতে জোর দেওয়া হয়। এই প্রশিক্ষণের ফলে পুলিশ কর্মকর্তারা আন্তর্জাতিক ও জাতীয় রোড পুলিশিং কৌশলগুলি সম্পর্কে জানতে পারবেন এবং ট্রাফিক আইন আরও কার্যকরভাবে প্রয়োগ করার মাধ্যমে সড়ক সংঘর্ষজনিত মৃত্যু ও হতাহত কমাতে সক্ষম হবেন।

কর্মশালায় ট্রাফিক সার্জেন্ট, সাব-ইন্সপেক্টর, পুলিশ ইন্সপেক্টর, সহকারী পুলিশ কমিশনার ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারগণ অংশগ্রহণ করেন। এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চারজন প্রকৌশলী এবং বিআরটিএ’র দুজন কর্মকর্তা এতে প্রশিক্ষশার্থী হিসেবে অংশ নেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব আব্দুল মান্নান মিয়া মহোদয়সহ সিএমপির উধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......