1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খুলনা বটিয়াঘাটা উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে,চেয়ারম্যান পদে লড়াই হবে রাহুল,শিমু,মিলন ও নিতাই মধ্যে। বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের ২৪ ও ২৫ অর্থ বছরের প্রায় সাড়ে ৪ কুঠি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান । ঝিনাইগাতীতে আদিবাসী শিশু ধর্ষণের দায়ে গ্রেপ্তার-১ মহাসড়কে অপরিকল্পিত ব্রিজ ভোগান্তির শেষ নেই লক্ষ্য লক্ষ্য মানুষের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও চাঁদা আদায়সহ নগ্ন ভিডিও ধারণের ঘটনায় ভুয়া সাংবাদিকসহ গ্রেফতার-০৩ চট্টগ্রামে ঘূর্ণিঝড় ‘রেমাল’মোকাবেলায় বিভিন্ন কর্মসূচির তৎপরতায় মেট্রোপলিটন পুলিশ বাবাকে পিটিয়ে পঙ্গু করার অভিযোগ উঠেছে ছেলে এবং পুত্র বধুর বিরুদ্ধে গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি

৫ নং দুওসুও ইউনিয়ন ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ঘোষণা

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৩৯ জন দেখেছেন

মোহাম্মদ মিলন আকতার,রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান:-

 

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৫ নং দুওসুও ইউনিয়ন’কে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ইউনিয়ন ঘোষণা করা হয় । সিএলএমএস প্রকল্পের আওতায় ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এর সহযোগিতায় অত্র ইউনিয়ন পরিষদ’কে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ইউনিয়ন ঘোষণা করা হয় । ৫নং দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মোঃ সোহেল রানা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার রায় । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত
ছিলেন মোস্তফা কামাল প্রকল্প সমন্বয়কারী ইএসডিও, নুর আলম উপজেলা ম্যানেজার ইএসডিও বালিয়াডাঙ্গী , ইডেন উপজেলা ম্যানেজার ইএসডিও বালিয়াডাঙ্গী, অত্র ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম, আব্দুল্লাহিল বাকী কালমেঘ রমজান আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ, মোহাম্মদ রফিকুল ইসলাম কালমেঘ সরকারী প্রাথমিক বিদ্যালয় , ইউপি সদস্য মাহবুব আলম, মোঃ আশরাফুল আলম ইউপি সদস্য প্রমুখ ।

প্রাথমিক পর্যায়ে ১৭ জন শিক্ষার্থীকে স্কুলমূখী করতে সক্ষম হয়েছে বলে ইএসডিও ‘র পক্ষ থেকে জানানো হয় । পর্যায়ক্রমে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয় ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন – ঝুঁকিপূর্ণ শিশু শ্রমের সাথে যুক্ত ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলমূখী করায় ধন্যবাদ জানান ।ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত উপজেলা গড়ার প্রত্যয়ও তিনি ব্যক্ত করেন ।
সভাপতির বক্তব্যে অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন -মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে অংশীজন হিসাবে আমিও ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ইউনিয়ন গড়তে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ । আমাদের ও ইএসডিও প্রচেষ্টায় ইনশাল্লাহ আমরা ঝুঁকিপূর্ণ শিশু শ্রম মুক্ত ইউনিয়ন গড়ে তুলতে পারব ।

শেয়ার করুন

আরো দেখুন......