1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ভিকটিকে উদ্ধার ও এজাহার নামীয় প্রধান আসামি মোঃ মোস্তাফা কামালসহ আটক-০২ আমতলীতে যত্রতত্র গড়ে ওঠা ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ। বদলগাছীতে ফায়ার সার্ভিস আসার পূর্বেই আগুন নিভাল গ্রামবাসী। সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ টেপির বাড়ি উচ্চ বিদ্যালয়ের নব গঠিত পরিচালনা  কমিটি গঠন।  চট্রগ্রাম,রিয়াজ উদ্দিন বাজার এর বিপরিতে, রাইফেল ক্লাব এলাকায় চার্জার ফ্যানের মূল্য বেশি,ফুলকলির মেয়াদ উত্তীর্ণ পণ্য থাকায় জরিমানা। বাঘায় কবি সাহিত্যিক পরিষদের ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন । কালাইয়ে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত স্থানীয় এমপি তার বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় নির্বাচন প্রভাবিত আশংকায় প্রার্থীতা প্রত্যাহার করলেন।   বটিয়াঘাটায় নারিকেল ফলনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পে আলীকদম উপজেলায় চারা ও কৃষি উপকরণ বিতরণ

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ১২৫ জন দেখেছেন

টি আই মাহামুদ,
বান্দরবান জেলা প্রতিনিধি:-

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বাংলাদেশ – এর ২০২৩-২৪ অর্থ বছরে আলীকদম উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় (১ম সংশোধিত) আলীকদম উপজেলায় প্রথম ধাপে ৩০জন চাষীকে চারা, জৈবসার-সহ প্রয়োজনীয় কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

আজ ২২শে আগষ্ট (মঙ্গলবার) সকালে আলীকদম উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয়ে উপজেলা কৃষি কর্মকর্তা পিযুষ রায় উক্ত কৃষি উপকরণ বিতরণ করেন।

উক্ত প্রকল্পের আওতায় (১ম ধাপে) ৩০জন কৃষক/কৃষাণীকে ১৫৬০টি বিভিন্ন জাতের (মাল্টা, কমলালেবু, দেশী লেবু ও বাতাবিলেবু ) চারা এবং উক্ত চারাগাছ পরিচর্যার জন্য চুন ও ৩টন জৈবসার-সহ স্প্রেয়ার মেশিন, বাড়িং নাইফ, সিকেচার বিতরণ করা হয়েছে।

চারা ও কৃষি উপকরণ বিতরণকালে উপজেলা কৃষি কর্মকর্তা পিযুষ রায় বলেন, ভিটামিন- সি মানব দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।
লেবু জাতীয় ফসল যেমন: কমলা, মাল্টা, লেবু(কাগুজি), বাতাবীলেবু ইত্যাদি ফল ভিটামিন-সি তে ভরপুর। বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ করনে এই প্রকল্পটি বাস্তবায়নে সর্বাধিক অগ্রাধিকার দিয়েছেন।

এসময় আলীকদম উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কাজল কান্তি দাশ, এসএপিপিও হুমাউন কবির, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ রেজাউল করিম – সহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......