1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেসব্রিফিং

  • আপডেট সময়ঃ সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৪১৩ জন দেখেছেন

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি : প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন সম্পর্কে অবহিতকরণ প্রেসব্রিফিং অনুষ্টিত হয়েছে। শেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে ৭ আগষ্ট সোমবার বিকাল ৪ ঘটিকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

 

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন এবং সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন জেলা প্রশাসক। অন্যান্যের মধ্যে সদর উপজেলার ইউএনও মেহনাজ ফেরদৌস বক্তব্য রাখেন।

 

প্রেসব্রিফিংয়ে জানানো হয়, আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে শেরপুরের ৫টি উপজেলায় ১ম, ২য়, ৩য়, ৪র্থ পর্যায়ে সর্বমোট ১৭১৬টি একক গৃহ এবং গুচ্ছগ্রাম ও অন্যান্য উপায়ে ১৫৪টিসহ মোট১৮৭০টি গৃহ বরাদ্দ পাওয়া যায়। ইতিপুর্বে প্রধানমন্ত্রী শেরপুর জেলার ১৫৮১টি গৃহের উদ্বোধন করেছেন এবং নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। শেরপুর সদর এবং শ্রীবরদী উপজেলার অবশিষ্ট গৃহ ইতিমধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। সদর উপজেলায় ১০২টি ও শ্রীবরদী উপজেলায় ৩৩ টি গৃহ বরাদ্দ প্রদানের মাধ্যমে পুনর্বাসনযোগ্য আর কোন পরিবার না থাকায় উক্ত দুই উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণার প্রস্তাব অনুমোদন করা হয়েছে। আগামী ৯ আগষ্ট সকাল সাড়ে ৯টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগীদের কাছে গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। ওইদিন দেশের অন্যান্য উপজেলার সাথে শেরপুর সদর ও শ্রীবরদী উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক জানান, এরপরেও পুনর্বাসনযোগ্য কোন পরিবারকে পাওয়া গেলে তাদেরকে পুনর্বাসনের ব্যবস্থা রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......