1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

অবৈধ চট্টলা টিভির অফিসে সিলগালা

  • আপডেট সময়ঃ সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ২৩ জন দেখেছেন

চট্রগ্রাম প্রতিনিধি:-জেলা প্রশাসন চট্টগ্রামের অভিযানে বন্ধ করা হলো অবৈধ ও অনিবন্ধিত অনলাইন আইপি চ্যানেল চট্টলা টিভি; উদ্যোক্তা প্রমোট করার নামে পক্ষপাতদুষ্ট সংবাদ পরিবেশন করছে।

জেলা প্রশাসন, চট্টগ্রাম এর পক্ষ থেকে আজকে ২৬ জুন ২০২৩ তারিখে টানা দ্বিতীয় দিনের মতো  অবৈধ আইপি টিভি, অনলাইন নিউজ পোর্টাল, পোর্টাল ব্লগ সহ অনলাইন টিভির রমরমা ব্যবসা রোধে নজরদারি ফোকাস অভিযান পরিচালনা করা হয়েছে। দুপুর ২:০০ টা থেকে ৩:৩০ টা পর্যন্ত অভিযান চালিয়ে  বন্ধ করা হয়েছে চট্টলা টিভির কার্যক্রম। চট্টলা টিভির  আবেদিন কলোনী, লাভলেইন  এ অবস্থিত  অফিসে  তারিখে অভিযান পরিচালনা করা হয়েছে।

জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা -২০১৭ (২০২০ সালে সংশোধিত)  এ বর্ণিত নির্দেশনা  লঙ্ঘন করে এবং জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪  অমান্য করে গড়ে ওঠা এই ভুঁইফোড় অনলাইন সংবাদ মাধ্যমের বিরুদ্ধে আজ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন চট্টগ্রাম। জেলা প্রশাসন চট্টগ্রাম এর পক্ষে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের  জনাব মো: এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম  এবং হিমাদ্রী খীসা।

 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের টিভি-২ শাখার নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন চট্টগ্রাম এ অভিযান পরিচালনা করেন।

 

চট্টলা টিভি উদ্যোক্তা ও ব্যবসায়ীদের নিয়ে কাজ করার নামে চাঁদাবাজি ও ভূমিদস্যুতাসহ নানা অপরাধমূলক কর্মকান্ড কে পুঁজি করে সে সংক্রান্ত পক্ষপাতদুষ্ট সংবাদ পরিবেশন করে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের থেকে আর্থিক ফায়দা লুটে মর্মে অভিযোগ রয়েছে।

চট্টলা টিভির অফিসে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জমি-জমা সংক্রান্ত এবং বিবাদের অভিযোগ, মামলা সঙ্গে  সংক্রান্ত কাগজপত্র পাওয়া গিয়েছে। এ সংক্রান্ত বিভিন্ন পক্ষপাতদুষ্ট খবর তৈরি করে সেগুলো অনলাইনে (ইউটিউব ও ফেসবুক সহ ) প্রচার করে।

দীর্ঘদিন ধরে চট্টলা জাতীয় সম্প্রচার  নীতিমালা-২০১৪ লঙ্ঘন করে তথ্য-উপাত্ত ও কনটেন্ট সম্প্রচার করে আসছিলো। আজকের অভিযানে চট্টলা টিভির অফিস বন্ধ করা হয়েছে।

চাঁদাবাজি এবং প্রতারণামূলক কর্মকাণ্ডের জন্য চট্টলা টিভির বিরুদ্ধে নিয়মিত আইনে পৃথক ব্যবস্থা নেয়া হবে।

 

অনলাইন চ্যানেল/টিভি, পোর্টাল-ব্লগের তথ্য-উপাত্ত, কনটেন্ট প্রচার,প্রকাশ ও সম্প্রচারের ক্ষেত্রে দি সেন্সরশিপ অব ফিল্মস আইন,১৯৬৩ (The Censorship of Film Act,1963);  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন, ২০০৬ (ICT Act,2006); বাংলাদেশ টেলিযোগাযোগ আইন-২০০১; কপিরাইট, ট্রেডমার্কস, প্যাটেন্টস ডিজাইন সহ দেশের প্রচলিত সংশ্লিষ্ট আইন-বিধি বিধান লঙ্ঘন করে আসছে।

অনিবন্ধিত  এই *চট্টলা টিভি* অনলাইনে, ইউটিউব চ্যানেলে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কৌশলে সংবাদ প্রচার করছে।

চট্টগ্রাম জেলায় অবৈধ ও অনিবন্ধিত অনলাইন টিভি-চ্যানেলসমূহ বন্ধ করতে  মহানগর ও উপজেলার  অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

আরো দেখুন......