1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট চট্টগ্রাম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত।

  • আপডেট সময়ঃ সোমবার, ১৫ মে, ২০২৩
  • ৪৯ জন দেখেছেন

ডেক্স নিউজ:- আজ ১৫ মে, ২০২৩ খ্রিঃ নগরীর দামপাড়া পুলিশ লাইনস মাল্টিপারপাস ড্রিল শেডে স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট চট্টগ্রাম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর সিএমপি কমিশনার জনাব কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়।

সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মুহাম্মাদ ফয়সল মাহমুদ, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে আয়োজিত সভাটিতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান মহোদয়।

এসময় মান্যবর প্রধান অতিথিসহ সম্মানিত প্রধান আলোচক বলেন ডিজিটাল বাংলাদেশ এখন একটি বাস্তবতা। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনই আমাদের পরবর্তী লক্ষ্য। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই।

 

এছাড়াও তাঁরা কৃত্রিম বুদ্ধিমত্তা, ইন্টারনেট, ভার্চুয়াল বাস্তবতা, উদ্দীপিত বাস্তবতা, রোবোটিকস অ্যান্ড বিগ-ডাটা সমন্বিত ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে গৃহীত পরিকল্পনার কথা তুলে ধরেন।

 

এসময় স্মার্ট চট্টগ্রাম বিনির্মাণে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ শক্তির নিরাপদ ব্যবহার, আধুনিক ট্রাফিক ব্যবস্থাপনা, কেপিআই এর নিরাপত্তা বিধানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভাটিতে আরো উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ আব্দুল ওয়ারীশসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ এবং অফিসার ও ফোর্সগণ।

শেয়ার করুন

আরো দেখুন......