1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

বিএনপি নেতাদের গাত্রদাহ শুরু হয়েছে প্রধানমন্ত্রীর বিদেশ সফরের অর্জন দেখে বললেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ৪১ জন দেখেছেন

আসাদ, বিশেষ প্রতিনিধি:- আজ শুক্রবার( ৫ মে)চট্টগ্রামে বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের মাল্টিপারপাস বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বিদেশ সফর এত বেশি সফল যে সেটি দেখে বিএনপি নেতাদের গাত্রদাহ শুরু হয়েছে। সে গাত্রগাহ ও হতাশা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা সর্বোচ্চ মিথ্যাচার শুরু করেছেন। সফরের অর্জনগুলো দেশের জন্য অর্জন। সে অর্জনগুলো নিয়ে তারা মানুষের কাছে বিকৃতভাবে কেন মিথ্যাচার করছেন সেটি আমার প্রশ্ন।

তথ্যমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের জন্য বিদেশ গিয়েছেন। জাপান আমাদেরকে বিভিন্ন প্রকল্পে ৩০ বিলিয়ন ইয়েন সহায়তা করার চুক্তি করেছে। বিশ^ব্যাংক যেটি আমাদের পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, সে বিশ^ব্যাংক তাদের ভুল বুঝতে পেরে প্রধানমন্ত্রীকে বিশেষ আমন্ত্রণ জানিয়ে ওয়াশিংটনে নিয়ে গেছে। সাপ্তাহিক ছুটির দিন তারা প্রধানমন্ত্রীর জন্য অনুষ্ঠানের আয়োজন করেছে এবং ২.২৫ বিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর করেছে। আইএমএফ এর প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে বলেছেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির জন্য শেখ হাসিনার নেতৃত্ব প্রয়োজন। এগুলো দেখে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের গাত্রদাহ হচ্ছে। সেজন্য তিনি মিথ্যাচার করছেন। একই সাথে তার মিথ্যাচারের ইতোপুর্বের রেকর্ডও তিনি ভঙ্গ করেছেন। তাদের অনুরোধ জানাবো দেশের জন্য জননেত্রী শেখ হাসিনা যে সাহায্য সহযোগিতা ও সম্মান বয়ে এনেছেন সেজন্য তারাও সম্মানিত বোধ করতে পারেন।

মন্ত্রী ‘‘বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্র আধুনিকায়ন ও ডিজিটাল সম্প্রচার যন্ত্রপাতি স্থাপন’’ শীর্ষক প্রকল্পের আওতায় বেতার কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। প্রায় ২০ কোটি ৯৪ লক্ষ টাকার বেশি ব্যয়ের এ প্রকল্পে প্রাথমিক পর্যায়ে ২০ তলা ফাউন্ডেশন ও ৫ তলা নির্মাণ সম্পূর্ণ করা হবে।

আধুনিক ও ডিজিটাল প্রযুক্তির এফ.এম প্রেরণযন্ত্র এবং অন্যান্য ডিজিটাল যন্ত্রপাতি সংস্থাপনের মাধ্যমে ডিজিটাল প্রযুক্তির যথার্থ প্রয়োগ, সম্প্রচার ব্যবস্থার আধুনিকায়ন করে সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের সহায়তা করা এবং আকর্ষণীয় ও উচ্চ কারিগরী মানসম্পন্ন বেতার অনুষ্ঠান সম্প্রচার নিশ্চিতকরণ এ প্রকল্পের উদ্দেশ্য। এ প্রকল্পে থাকবে পার্কিং ব্যবস্থা, ডে কেয়ার সেন্টার, সাব স্টেশন, দৃষ্টি নন্দন বঙ্গবন্ধু কর্ণার, ওয়েটিং রুম, দ্বিতীয় তলা থেকে ৫ম তলা পর্যন্ত অফিস রুম, ডাবল হাইটের স্টুডিও, মাল্পিপারপাস হল রুম ইত্যাদি।

বক্তৃতায় তথ্যমন্ত্রী বলেন, অনেকে ইতিহাস বিকৃত করেছে। বঙ্গবন্ধুর প্রদত্ত স্বাধীনতার ঘোষণা নিয়ে নানা বিতর্ক করেছে। তাই ব্রিটিশ আর্কাইভসহ সারা প্রথিবীর আর্কাইভ থেকে সঠিক তথ্য সংগ্রহ করা হচ্ছে। ভবিষ্যতে কেউ এ ঘোষণা নিয়ে বিকৃত তথ্য ছড়াতে পারবে না। সমাজ ও জাতির প্রতি ইতিবাচক বার্তাসহ গণমূখী জীবনমূখী ও জনমূখী বেতার অনুষ্ঠান নির্মাণ করার জন্য তিনি এসময় সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নসরুল্লাহ মোহাম্মদ এরফান।

শেয়ার করুন

আরো দেখুন......