1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

বাঘাইছড়িতে শুভ বুদ্ধ পূর্ণিমা পালিত

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ৩৬ জন দেখেছেন

রুপম চাকমা বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়িতে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গৌতম বুদ্ধের জন্মদিন উপলক্ষে  বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা ও বৈশাখী পূর্ণিমা  উদযাপন করেছে উপজেলার বৌদ্ধ ধর্মাবলম্বীরা ।

 

মহামানব গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্ব লাভ ও মহাপনির্বান লাভের এই বিশেষ দিন উপলক্ষে বাঘাইছড়ি উপজেলার সর্বস্তরের বৌদ্ধ ধর্মাবলম্বী  জনসাধারণ বৃহস্পতিবার সকাল ৮ ঘটিকায় বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে, বিভিন্ন এলাকা থেকে আগত শোভাযাত্রা বাঘাইছড়ি উপজেলা পরিষদ মাঠে এসে মিলিত হয়েছে। পরে  কাচালং নদীতে বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করা হয় এবং আতশবাজি ফোটানো সহ রঙিন বেলুন উড়িয়ে বুদ্ধের জন্মদিন উদযাপন করা হয়।

এসময় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, উপজেলার বিভিন্ন বিহারের ধর্মীয় গুরু, জনপ্রতিনিধি  সহ স্থানীয় আওয়ামীলীগ নেতাগন উপস্থিত ছিলেন।

 

উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন গৌতম বুদ্ধ একজন মহা মানব ছিলেন তিনি এই দিনে পৃথিবীতে জন্মগ্রহণ করেন এবং ৬ বছর সাধনা শেষে এই দিনে বৌদ্ধত্ব লাভ করে  একই দিনে মহাপনির্বান লাভ করেন তাই এই দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে।

তিনি আরো বলেন আমরা জানি গৌতম বুদ্ধ বলেছেন বৌদ্ধ ধর্ম হলো শান্তির ধর্ম, অহিংসার ধর্ম তাই আমরা বাঘাইছড়ি সকলের উচিত বুদ্ধের এই বাণীর প্রতি সম্মান দিয়ে সকল জাতিগোষ্ঠীর মানুষ সকল হিংসা ভুলে শান্তির পতাকা তলে বাস করা।

পরে দেশ ও জাতির কল্যাণে উপজেলার তুলাবান নবরত্ন বৌদ্ধ বিহারে প্রার্থণার আয়োজন করা হয় এতে কয়েক হাজার ধর্মপ্রাণ বৌদ্ধ সম্প্রদায়ের লোক অংশ গ্রহন করেন।

শেয়ার করুন

আরো দেখুন......