1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

ডামুড্যা উপজেলা পরিষদ মিলায়াতনে সিআইজি কংগ্রেস অনুষ্ঠিত হয় ।

  • আপডেট সময়ঃ বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ৮১ জন দেখেছেন

আবুআলম, শরীয়তপুর প্রতিনিধি: ডামুড্যা কৃষি অফিসের উদ্যোগে ন্যাশনাল এগ্রিকালচারাল  টেকনোলজী প্রোগ্রাম -ফেজ- ২(এনএটিপি-০২) এর আওতায় ৩০০ জন  সিআইজি কৃষক /কৃষানী দেরকে নিয়ে কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে।

 

আজ বুধবার ১২ই এপ্রিল ২০২৩ ডামুড্যা উপজেলা অডিওটরিয়ামে অনুষ্ঠিত হয় ।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার জনাব, হাছিবা খান এর সভাপত্বীতে আয়োজন করা হয় ,

 

এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

ডামুড্যা কৃষি কর্মকর্তা মোঃ সেকান্দার শেখ, বিশেষ অতিথী ডামুড্যা উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা আব্দুল মোতালেব সহকারী কৃষি সাম্প্রসারান কর্মকর্তা আয়ুব আলী।উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা দিলীপ দত্ত উপস্থিত ছিলেন ।

 

এসময় উপজেলা নির্বাহী অফিসার জনাব হাছিবা খান কৃষক /কৃষানীর উদ্দেশ্য করে বলেন সরকার বিভিন্ন মৌসুমে বিভিন্ন ভাবে অনেক  সহায়তা করে থাকেন কৃষক দের যেমন: সার, বীজ ,চারা কীটনাশক ,ধান,ঘম সহ নানান উপকরন । দেশের শিকড় হইলো কৃষি আর কৃষি খাদের উৎপাদন বৃদ্ধির জন্য সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছেন ।

কি ভাবে দেশের খাদ্য সংকট দূরিকরন করা যায় কি ভাবে  চাষা-আবাদ উন্নয়নএবং  ফলন বৃদ্ধি করা যায় ।

পরিশেষে তিনি বলেন সিআইজি কংগ্রেস সংগঠনের মাধ্যমে কৃষকদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন ফসলের উচ্চ ফলনশীল জাতের বিস্তার ঘটেছে, বিভিন্ন আধুনিক প্রযুক্তির বিস্তার ঘটেছে।

শেয়ার করুন

আরো দেখুন......