1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
জয়পুরহাট পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে কর্মী ও সূধী সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহের ফুলপুরে জুয়ার আসর পুড়িয়ে দিলো নব যোগদানকৃতওসি রাশেদুজ্জামান: শেরপুরের নবাগত পুলিশ সুপার জনাব মোঃ আমিনুল ইসলাম মহোদয়ের যোগদান ও দায়িত্বভার গ্রহণ শেরপুরের নালিতাবাড়ীতে ফলজ বৃক্ষ উপহার পেল শিক্ষার্থীরা কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন ফুলপুর ইসলামী ব্যাংক ম‍্যানেজারের সাথে ফুলপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত। যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ফেনী জেলার সদর থানাধীন মাস্টারপাড়া এলাকা হতে ০১টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও  কার্তুজ উদ্ধার। জয়পুরহাটের পাঁচবিবিতে মেধাবী শিক্ষার্থীরা পেল সনদ শেরপুরে প্রতারণার ফাঁদে এক নারী জামায়াত আমিরের ‘ক্ষমা’ নিয়ে মাসুদ সাঈদীর স্ট্যাটাস

রাজশাহী জেলা পরিষদের সভা কক্ষে “অপরাজিতা-নারী রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প” সভার উদ্বোধন ।

  • আপডেট সময়ঃ বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৫৪ জন দেখেছেন

আব্দুল মান্নান, বিশেষ প্রতিনিধিঃ আজ বুধবার (২২ মার্চ) ২০২৩ইং সকালে রাজশাহী জেলা পরিষদের সভা কক্ষে খান ফাউন্ডেশন কতৃক বাস্তবায়িত এসডিসি‘র আর্থিক সহযোগিতায় ও হেলভেটাস-সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ এর তত্ত্বাবধায়নে “অপরাজিতা-নারী রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প” সভার উদ্বোধন কালে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, এই অগ্নিঝড়া মার্চ মাসে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিল। ৩০ লক্ষ শহীদের বিনিময়ে আমরা স্বাধীনতা লাভ করেছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমি সহ লক্ষ লক্ষ বীর মুক্তিযোদ্ধারা পাক হানাদার বাহিনীদের বিরুদ্ধে যুদ্ধ করে মাত্র ৯ মাসে এই দেশ স্বাধীন করেছিলাম। আপনারা জানেন, এই মাসেই জাতির পিতা বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী।

তাই বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলছি, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নের অগ্রধিকার দিয়েছেন। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে অপরাজিতা-নারী রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প অবশ্যই ভূমিকা রাখবে। সেই সাথে আমি আশা রাখি, আজকে উপস্থিত নারীরা এই সভা থেকে অনেক কিছু অর্জন করবেন, যা ভবিষ্যতে বিভিন্ন কর্মক্ষেত্রে আপনাদের অনেক উপকার হবে বলে আমি মনে করি। তিনি আরো বলেন, আমি ভোটে নির্বাচিত হয়ে মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। তাই যে কোন সহযোগিতার প্রয়োজন হলে আপনাদের পাশে আমাকে পাবেন।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন ওমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি‘র সভাপতি রোজিটি নাজনীন, বি.এম.ডাবলু.এল.এ এর রাজশাহী বিভাগের সমন্বয়কারী এডভোকেট দিল সেতারা চুনি, রাজশাহী জেলা পরিষদের সংরক্ষিত সদস্য-সুলতানা পারভীন রিনা, সংরক্ষিত সদস্য-৩ সাজেদা বেগম । এসময় আরো বক্তব্য রাখেন ক্লাস্টার এডভোকেসি এন্ড নেটওয়াকিং এর কোর্ডিনেটর শাহীনা লাইজু।

উল্লেখ্য, সারা দেশের ৬টি বিভাগের ১৬টি জেলায়, ৬২টি উপজেলায় এবং ৫৪০ টি ইউনিয়নে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। রাজশাহী ক্লাস্টারের অংশ হিসেবে রাজশাহী জেলার ৪টি উপজেলায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। সেই আলোকে অপরাজিতাদের সাথে বিভিন্ন পর্যায়ের ৩৫ জন নারী নেটওয়ার্কের দিনব্যাপী এই সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

আরো দেখুন......