1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপ ফুটবলের উদ্ধোধন: ট্রাইবেকারে পদ্মা-মেঘনা জয়ী ঝিনাইগাতীতে জাতীয় বীমা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্টিত ২০ রমজানের মধ্যে জাহাজ ভাঙ্গা শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি ফুটপাত দখলকারীরা কীভাবে বিদ্যুৎ পায়, প্রশ্ন মেয়র রেজাউলের, “নতুন কারিকুলামের চ্যালেঞ্জে অভিভাবকগণও সম্পৃক্ত”-ইপিজেড কর্ণফুলী মডেল স্কুলের অনুষ্ঠানে বক্তারা চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশন’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হত্যাকান্ডে জড়িত আসামির স্বীকারোক্তি ভিডিও ভাইরাল; আদালতে হত্যা মামলা দায়ের র‌্যব-৭, চট্টগ্রাম’র অভিযানে, ফেনী এবং চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে ৬টি কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ আটক- ২৮ প্রধানমন্ত্রী নিজ হস্তে রাষ্ট্রপতি পদক পড়িয়ে দিলেন বাদলগাছী থানা অফিসার ইনচার্জ কে। প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ৯৬ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ,বিশেষ প্রতিনিধি,গোপালগঞ্জ থেকে: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আজ শুক্রবার সকাল ১০টা ৪২ মিনিটে প্রথমে জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদনের পরপরই পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

তিন বাহিনীর চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। এরপর স্বাধীনতার মহান স্থাপতির প্রতি শ্রদ্ধা জানাতে কিছুক্ষণ সেখানে নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় বিউগলে বেজে ওঠে করুণ সুর।

 

পরে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ফাতিহা পাঠ এবং জাতির পিতা ও ১৯৭৫-এর ১৫ আগস্টের সব শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাতে অংশ নেন।

 

পরে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বঙ্গবন্ধুর সমাধিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এরপর রাষ্ট্রপতি বঙ্গবন্ধু ভবনে যান। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর রাষ্ট্রপতি আবার ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে।

 

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতার পর আওয়ামী লীগের সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে কুশল বিনিময় করেন। রাষ্ট্রপতির পরিবারবর্গ এবং কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে নিয়ে আলাদাভাবে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এর আগে সকাল ৮টায় গণভবন থেকে পদ্মা সেতু হয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সকাল ১০টা ৩৩ মিনিটে সমাধিসৌধ কমপ্লেক্সে এসে পৌঁছান। সকাল ১০টা ৩৯ মিনিটে সেখানে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদকে অভ্যর্থনা জানান।

 

এরপর মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।

শেয়ার করুন

আরো দেখুন......