1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

পতেঙ্গায় শাহ সূফি হযরত খাজা নেয়ামত আলী শাহ (রহ:)এর বার্ষিক ওরশ শরীফ ও মিলাদ মাহফিল সম্পন্ন

  • আপডেট সময়ঃ রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭১ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:- নগরীর পতেঙ্গায় শাহ সূফি হযরত খাজা নেয়ামত আলী শাহ ( রহ:)এর  বার্ষিক ওরছ মোবারক উপলক্ষে গতকাল ২৫ফেব্রুয়ারি শনিবার রাতে মাজার শরীফ প্রাংগনে রাহাত আলী শাহ খানকা শরীফ কমিটির উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আধ্যাতিক অলি খাজা নেয়ামত আলী শাহ (রহ) ও তার ওয়ারিশগনের ইসালে সওয়াব জানিয়ে প্রধান দরবার শরীফে দোয়া, মুনাজাত,জিগির আজগর এবং রওজা শরীফে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। দরবারের সাজ্জাদীন ও শাহাজাদা,এন্তাজামিয়া কমিটির সভাপতি হাজী মোঃ আলী আজম বলেন, এবার ওরছে মেলা হচ্ছে না, তবে দুদিনের ওরছ শরীফ উদযাপন কর্মসূচি ও দোয়া মাহফিল আজ ২৬ফেব্রুয়ারি,বাদ ফজর বিশেষ মোনাজাত দিয়ে শেষ হয়েছে।

এ উপলক্ষে রাহাত আলী খানকা শরীফ কমিটির উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে আশেকান আউলিয়া পরিষদের সদস্য মোঃ হামিদুল হক, উদযাপন কমিটির সমন্বয়কারী মোঃ ফজলু মিয়া, জলিল মিয়া, মোঃ নুর মিয়া, মানবাধিকার সংস্থা নেতা মোঃ কবির হোসেন, মোঃ শহিদুল ইসলাম খাঁ, মোঃ খলিলুর রহমান, মোঃ উজ্জ্বল, মোঃ জাহিদ হোসেন এবং আলোচনায় বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক ও সংস্কৃতি সংগঠক মু: বাবুল হোসেন বাবলা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, আশেকান আউলিয়া ভক্তদের অনেকেই।

রাতে ছেমাও কাউয়ালী মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় বক্তারা বলেন, ধর্মীয় গবেষক ও অলিকেরাম আশেকান আউলিয়া ভক্তদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা একটি ইবাদত ।

শেয়ার করুন

আরো দেখুন......