1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

বন্দর ইপিআই জোনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন২০২৩ উদ্ধোধন

  • আপডেট সময়ঃ সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৯ জন দেখেছেন

হোসেন বাবলা:২০ ফেব্রুয়ারি চসিক স্বাস্থ্য বিভাগের সার্বিক তত্ত্বাবধানে ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর নির্দেশনায় বন্দর ইপিআই জোনাল অফিসের আওতাধীন জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন২০২৩ উপলক্ষে বিনামূল্যে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

২০ ফেব্রুয়ারি, সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত বন্দর ইপিআই জোনাল মেডিক্যাল অফিসার ডা: হাসান মুরাদ চৌধুরী এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ ক্যাপসুল খাওয়ালে শিশুর অপুষ্টি,অন্ধত্ব প্রতিরোধ, দেহের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চত,হাম ও ডায়রিয়াজনিত মৃত্যুর হার হ্রাস সহ রান্নায় ভিটামিন এ সমৃদ্ধ ভোজ্য তেল ব্যবহার শিশুর জন্য বিশেষ ভাবে উপকার বলে জানিয়েছেন ডা: হাসান মুরাদ ।

তিনি আরো জানায়, জোনের আওতাধীন ৬টি ওয়ার্ড-২৬,৩৭,৩৮,৩৯,৪০ও ৪১ নং ওয়ার্ডে ৬০ টি কেন্দ্রের মাধ্যমে জাতীয় ভিটামিন এ ক্যাম্পাইনে ৬ থেকে ১১ মাস বয়সী সাড় ১৪হাজার শিশুদের নীল রঙের ক্যাপসুল , ১২থেকে৫৯মাস বয়সী সাড়ে ৭৮হাজার শিশু কে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। যার লক্ষ্যমাত্রা নির্ধারণ প্রায় ৯৩শতাং বলে বন্দর ইপিআই জোনাল অফিস সূত্রে জানা গেছে।

নগরীর বন্দরটিলাস্থ ৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমনের সার্বিক দিক নির্দেশনায় বন্দর জোনের ৩৯নং ওয়ার্ডে ১০ টি টিকা কেন্দ্র,প্রাচিকসের ৬ টি এবং ঐতিহ্যবাহী হালিশহর একাদশ ক্লাবের ৩টি উপ কেন্দ্রের মাধ্যমে জাতীয় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে বলে জানিয়েছেন টিকা টেকনিশিয়ান মোঃ নাজিম উদ্দিন।

এসময় আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড সচিব নুর মোহাম্মদ খান, টিকাদানের স্বেচ্ছাসেবক লিডার, সদস্য ও ক্লাব, সংগঠনের প্রতিনিধি। এই কর্মসূচি সোমবার সকাল সাড়ে ৮ থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত চলে।

শেয়ার করুন

আরো দেখুন......