1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাংলাদেশ সাংবাদিক ক্লাব, কেন্দ্রীয় স্হায়ী কমিটির পক্ষে,শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।  অমর একুশে ফেব্রুয়ারি “আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস” উপলক্ষে গড়গড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যোগ্য ও দক্ষতার সাথে খোকা নতুন লুকে টেলিভিশনের পর্দায় আসার সম্ভাবনা। ঝিনাইগাতী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি, বাঘায় রুকুনুজ্জামান রিন্টু ভালুকায় একুশে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি প্রাথমিক শিক্ষক সমিতি’র শ্রদ্ধা- কালাইয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

তারা যদি আবার সুযোগ পায় দেশটাকে জ্বালিয়ে পুরিয়ে ছারখার করে দিবে – তথ্য মন্ত্রী ডাঃ হাসান মাহমুদ এমপি।

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৭ জন দেখেছেন

মোঃ আসাদুল ইসলাম আসাদ, চট্টগ্রাম থেকে:- ১৬ ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার  বিকালে ৷ ৩০তম আন্তর্জাতিক বানিজ্য মেলা (CITF) ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান চট্টগ্রাম রেলওয়ে পলোগ্রান্ড মাঠে অনুষ্ঠিত হয়।

বিটিভির সিনিয়র রিপোর্টার শারমিন সুলতানার সঞ্চালনায়,

উক্ত অনুষ্ঠানে প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডাঃ হাসান মাহমুদ এমপি,

এসময় তিনি তার বক্তব্যে বলেন,এদেশে যদি আবার অন্য সরকার আশে, আজকের ব্যবসা বানিজ্যের সমৃদ্ধি বলেন, দেশের সমৃদ্ধি বলেন সব বন্ধ হয়ে যাবে, আপনারা জানেন যখন ২০১৩,১৪,১৫ সালে, যখন পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়ে ছিল, মানুষের উপর পেট্রোল বোমা নিক্ষেপ, মুরগির উপর পেট্রোল বোমা নিক্ষেপ, সীতাকুণ্ডে   গরু ছাগলের উপর ও পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়েছে। এটার কারন হচ্ছে  ঢাকা চট্টগ্রাম রোড হচ্ছে বাংলাদেশের ইকোনমিক লাইভ লাইন সেটাকে বন্ধ করার জন্য, মানুষ  তো বটে গরু ছাগল  এবং মুরগির  উপর ও পেট্রোল বোমা নিক্ষেপ করেছিল, তখন আমাদের সরকার  প্রোট্রাকশন দিয়ে সেই লাইভ লাইন চালু রেখেছিল,তারা যদি আবার সুযোগ পায় দেশটাকে জ্বালিয়ে পুরিয়ে ছারখার করে দিবে, তাই ব্যবসায়িক সমাজ কে অনুরোধ  জানাবো আপনারা  যে নিরবিচ্ছিন্ন ভাবে ব্যবসা করছেন,দেশের সমৃদ্ধির সাথে ব্যবসা বানিজ্যের সমৃদ্ধি আছে, সেটা কে যদি অব্যাহত রাখতে হয়, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। জননেত্রী শেখ হাসিনা যদি অব্যহতি ভাবে দেশ পরিচালনার দায়িত্ব পালন করতে পারে, তাহলে আমাদের দেশ স্বপ্নের ঠিকানায় পোঁছাতে  পারবে,অন্যথায় আমারা দেশে কে স্বপ্নের ঠিকানায় পোঁছাতে পারবোনা।

বাংলাদেশের একটি বিরোধী দল বিএনপি  দোষররা উপলব্ধি করতে পারে না, পদ্মাসেতুর উপর দিয়ে ওপার গিয়ে জনসভা করে বলে দেশে কোন উন্নয়ন হয়নি, অথোচ পদ্মা সেতু দিয়ে গেল,জনসভায় গিয়ে বলে কিছু ই হয় নাই, ফ্লাই ওভারের উপর দিয়ে গিয়ে বলে কিছু ই হয় নাই, যাদের চোখ থাকতে অন্ধ, কান থাকতে বদি’র, তাদের কে কেউ আলো দিতে পারবেনা।

তিনি ব্যবসায়িদের অনুরোধ করে বলেন,পৃথিবীর সব দেশে দেখাযায় যখন পূজাপার্বণ হয় উৎসব হয় তখন পন্যের দাম কমে, আর আমাদের দেশে যখন উৎসব হয় তখন পন্যসামগ্রির দাম বাড়ায়, আমি এফবিসিসিআই সহ চট্টগ্রামের সকল বনিক শিল্পের কাছে অনুরোধ জানাবো আপনারা বাবসায়িদের ডেকে বলার জন্য, যখন আমাদের কোন উৎসব হবে সেটি ঈদ হক,পূজা হক,রমজান হক তখন যেন পন্যসামগ্রির দাম কমানোর মনমানসিকতা ব্যবসায়িকরা রাখে,যারা মজুদদারি করবে তাদের বিরুদ্ধে যেন ব্যবসায়ী সংগঠন গুলো ব্যবস্থা গ্রহণ করে,যারা পন্যের দাম কমায় তাদের কে যন উৎসাহিত করা হয় প্রয়োজনে পুরুষ্কার দেয়া হয়,তাহলে আমাদের দেশে সংস্কৃতি চালু হবে।

তিনি আরো বলেন, চট্টগ্রাম আউটডোর লিংক রোডের পাশে,বে টার্মিনালে উত্তর পাশে,বানিজ্য মেলার জন্য একটি ভেনু বরাদ্দ করা হবে,সেখানে আগামী বছর বানিজ্য মেলার আয়োজন করা হবে বলে আশা করেন।

উক্ত অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ,বীর মুক্তি যুদ্ধা জনাব মোঃ রেজাউল করিম চৌধুরী মাননীয় মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশন,প্রান্তন সভাপতি ও নৌপরিবহন মন্ত্রণালয় সংসদীয় কমিটির সম্মানিত সদস্য   জনাব এম এ লতিফ এম পি মহাদয়।

দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার অফ কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই )সভাপতি জনাব মোঃ জসিম উদ্দিন,  মেলা কমিটির উপদেষ্টা ও চিটাগাং চেম্বার সভাপতি জনাব মাহাবুবুর আলম,

৩০তম আন্তর্জাতিক বানিজ্য মেলা (CITF) ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে মেলা কমিটির চেয়ারম্যান জনাব এ,কে,এম,আক্তার হোসেন তার বক্তব্যে জানান,১৯৯৩ সাল থেকে আমরা দেশীয় পন্যের প্রসার ও প্রচারের লক্ষ্যে চট্টগ্রাম আন্তর্জাতিক বানিজ্য মেলা আয়োজন করে আসছি।এ ধারাবাহিকতায় এবার ৩০তম আন্তর্জাতিক বানিজ্য মেলা (CITF) ২০২৩ চট্টগ্রাম রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে আজ শুভ  উদ্বোধন হতে যাচ্ছে।

বিভিন্ন সুবিধাসহ প্রায় ৪ লক্ষ বর্গফুটের বিশাল জায়গাজুড়ে এই মেলায় ৪০০টি স্টলে ৩০০ এর অধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

এবারের মেলায় নিজস্ব পন্য নিয়ে অংশগ্রহনকারী অন্যান্য দপশ যেমন-ভারত,থাইল্যান্ড ও ইরান বিভিন্ন স্টলপর মাধ্যমে তাদের পান্য প্রদর্শন করবে।

এবারের মেলায় নগরীর বিভিন্ন স্কুলের প্লে গ্রুপ থেকে ৭ম শ্রেণির ছাত্র ছাত্রীদের জন্য বিনামূল্যে টিকেটের ব্যবস্থাকরা হয়েছে  যা মাসজুড়ে মেলায় ব্যবহার করা যাবে।

এছাড়াও মেলা প্রাঙ্গণে সুদক্ষ প্রাইভেট সিকিউরিটির সদস্যগণ ২৪(চব্বিশ) ঘন্টা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

দর্শনার্থীদের জন্য টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছে ২০/-(টাকা)।

মাসব্যাপী এই মেলা প্রতিদিন সকাল ১০.০০টা থেকে রাত ১০.০০টা পযর্ন্ত চলবে।

এ ছারা আরে উপস্থিত ছিলেন,  সিনিয়র সহ-সভাপতি তরফদার  মোঃ রুহুল আমিন,চট্টগ্রামস্থ ভারতের সহকারী হাইকমিশনার ডঃ রাজীব রঞ্জন, মেলাকমিটির কো-চেয়ারম্যান বৃন্দ, সহকর্মী চেম্বার পরিচালকবৃন্দ,চেম্বারের প্রাক্তন সভাপতি ও পরিচালকবৃন্দ,আনারারী কনসাল,ডিপ্লোম্যাটস,সরকারি কর্মকর্তা, সম্মানিত অতিথি বর্গ,মেলায় অংশগ্রহণকরী প্রতিষ্ঠান সমূহ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

ফিতাকেটে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডাঃ হাসান মাহমুদ এমপি মহদয়।

শেয়ার করুন

আরো দেখুন......