1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প পতেঙ্গা মডেল থানা পরিদর্শনে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় নাটোর জেলার লালপুর উপজেলা পরিষদ নির্বাচনে তারুণ্যের জয়গান। বটিয়াঘাটা লবণচরা এলাকায় পুত্রের নির্যাতে বাবা পঙ্গু তালতলীতে সভা সমাবেশে ব্যস্ত তিন চেয়ারম্যান প্রার্থী মুকসুদপুরে পুনরায় কাবির মিয়া ও কাশিয়ানীতে মোক্তার হোসেন চেয়ারম্যান নির্বাচিত জয়পুরহাটের কালাইয়ে পুকুরের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু আলীকদমে সংরক্ষিত বনের গাছ চুরি বরখাস্ত ৩ কর্মকর্তা-কর্মচারী বাসের মধ্য থেকে ১০ বোতল ফেনসিডিল সহ এক যাত্রীকে আটক করেছে ডিবি পুলিশ যশোর

নড়াইলে বিএমএসএস’র পিঠা উৎসব ও সাংবাদিকদের মিলন মেলা অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪১ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম সুইট,বিভাগীয় প্রধান খুলনা :- খুলনা বিভাগের নড়াইলে পিঠা উৎসব ও সারাদেশের সাংবাদিকদের মিলন মেলা অনুষ্ঠানে সাংবাদিকদের উপর হামলা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে কঠিন কর্মসূচির হুশিয়ারী দিয়েছেন বিএসএসএস নেতৃবৃন্দ।

 

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) -এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমানের আয়োজনে গত ৪ ফেব্রুয়ারী শনিবার বিকাল ৪টায় নড়াইলের মির্জাপুরে আলোচনা সভা, জমকালো পিঠা উৎসব ও সাংবাদিকদের মিলন মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়। এ উৎসবে দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে প্রায় ২শ’ সাংবাদিক অংশগ্রহন করেন।

বিএমএসএস’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমানের সঞ্চালনায় সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইল সদর পৌর মেয়র ও নড়াইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুমান আরা।

শুভ উদ্বোধক হিসেবে স্বাগত বক্তব্য রাখেন ১২নং বিছালী ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান সাংবাদিক বান্ধব ব্যক্তিত্ব, আধুনিক বিছালী ইউনিয়নের উন্নয়নের রূপকার মোঃ হিমায়েত হুসাইন ফারুক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস চেয়ারম্যান খন্দকার আমিনুর রহমান, মহাসচিব মোঃ সুমন সরদার, সিনিয়র যুগ্ম মহাসচিব আবু হামজা বাঁধন, যুগ্ম মহাসচিব মাসুদ হোসেন খান, যুগ্ম মহাসচিব নূর আলমগীর অনু, সহ- সাংগঠনিক সম্পাদক সুজন মাহমুদ, খানজাহান আলী থানা প্রেসক্লাবের সভাপতি মোশারফ হোসেন মোড়ল ও সাধারন সম্পাদক শেখ আসলাম হোসেন এবং শিংগাশোলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ।

অতিথি হিসেবে ছিলেন ২নং ওয়ার্ড ইউপি সদস্য খন্দকার মঈন উদ্দীন, প্রভাষক আকিদুল ইসলাম, সৈয়দ রিয়াজ আলী মীর, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি সাথী তালুকদার, খন্দকার আনিসুর রহমান, তরিকুল ইসলাম টলার, মির্জা গালিব উজ্জ্বল, মো: জামির, মো: সেলিম আহমেদ, মো: রমজান, লোহাগড়া প্রেসক্লাবের সভাপতি ওবায়দুর রহমান, চ্যানেল ২৪ -এর নড়াইল জেলা প্রতিনিধি মো: সাজ্জাদ, সংগঠনের খুলনা বিভাগীয় সিনিয়র সহ-সভাপতি খন্দকার আশিকুর রহমান টনি, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহীন আহমেদ, যশোর জেলা সভাপতি নাসিম রেজা, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম, মামুন মোল্যা, সুমন চক্রবর্তী প্রমূখ।

 

এছাড়া দেশের বিভিন্ন জেলা থেকে আগত প্রায় ২শ’ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

এসময় সংগঠনের কেন্দ্রীয় নেতা নড়াইলের সাংবাদিক মো: রফিকুল ইসলাম, বাঘারপাড়ার আমের আলীসহ হামলা-মামলার শিকার সহযোদ্ধাদের ফুলের মালা পরিয়ে সন্মাননা জানান বিএমএসএস ঐক্যবদ্ধ পরিবার।

পিঠা ও উৎসবের আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সাংবাদিক জাফর শিকদার। তারপর সকলের কন্ঠে জাতীয় সংগীত, ভাষা আন্দোলনে ও মহাণ মুক্তিযুদ্ধে নিহত শহীদদের এবং সারাদেশের নিহত সাংবাদিকদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর অনুষ্ঠানের সভাপতি, প্রধান অতিথিসহ সকল অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়।

এছাড়া সংগঠনের কেন্দ্রীয় সহ-সম্পাদক নারী সহযোদ্ধা সুমি খানের সম্পাদনায় “নারীকন্ঠ” পত্রিকার লোগো উন্মোচনের মাধ্যমে শুভ উদ্বোধন করা হয়।

শুরুতেই স্বাগত বক্তব্য সহ পিঠা উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করেন আধুনিক ১২নং বিছালী ইউপি চেয়ারম্যান হিমায়েত হুসাইন ফারুক।

বক্তব্যের শুরুতেই অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ সহ বিছালী ইউনিয়নের কৃতি সন্তান উল্লেখ করে বিএমএসএস’এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমানকে এবং বিভিন্ন জেলা থেকে আগত সাংবাদিকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

 

এছাড়া আগামী ২০২৪ সালের পিঠা উৎসব তার পরিষদের সামনে তারই অংশগ্রহনের মাধ্যমে আয়োজনের অনুরোধ জানান। তার স্থান থেকে সংগঠনকে এবং সাংবাদিকদের পাশে থেকে সার্বিক সহযোগীতারও আশ্বাস প্রদান করেন।

তিনি ভালোবাসা জড়ানো বক্তব্যে বলেন, সাংবাদিকদের প্রতি আমি খুবই শ্রদ্ধাশীল। আজকের অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলে চেয়ারম্যান হিসেবে আমি অসম্পূর্ণ থেকে যেতাম।

অগ্নিঝরা বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকরা দেশের মানুষের মূখপত্র, সমাজের দর্পণ-জাতির বিবেক আর সংবিধানের চতুর্থ স্তম্ভ গণমাধ্যমের প্রতিনিধি। আপনারা সবসময় সমাজের অবহেলিত, অধিকার বঞ্চিত মানুষের কল্যানে কাজ করেন আর দুর্নীতিবাজ, ভুমিদস্যুসহ সকল অনিয়ম তুলে ধরে সরকার ও প্রশাসনের নজরে নিয়ে আসেন। আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করবেন, আপনাদের কলমের লিখনি অনেক মূল্যবান। কলম ধরতে গিয়ে কারো না কারো পক্ষে বিপক্ষে গেলেই তাদের স্বার্থে আঘাত লাগে এবং সাংবাদিকরা তখন খারাপ ঘুষখোর, চাঁদাবাজ হয়ে যায়।

সাংবাদিক রফিকুল ইসলামসহ ৩ সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা মামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দ্রুত অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান। এব্যাপারে নড়াইলের পুলিশ সুপার ও সদর থান

শেয়ার করুন

আরো দেখুন......