1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাংলাদেশ সাংবাদিক ক্লাব, কেন্দ্রীয় স্হায়ী কমিটির পক্ষে,শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।  অমর একুশে ফেব্রুয়ারি “আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস” উপলক্ষে গড়গড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যোগ্য ও দক্ষতার সাথে খোকা নতুন লুকে টেলিভিশনের পর্দায় আসার সম্ভাবনা। ঝিনাইগাতী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি, বাঘায় রুকুনুজ্জামান রিন্টু ভালুকায় একুশে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি প্রাথমিক শিক্ষক সমিতি’র শ্রদ্ধা- কালাইয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রাজশাহীর বাঘাই অ্যাথলেটিকস খেলায় গুরুত্ব লাভ করেছে শিক্ষা প্রতিষ্ঠান:পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • আপডেট সময়ঃ শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ৪২ জন দেখেছেন

আব্দুল মান্নান বিশেষ প্রতিনিধিঃবাঘা প্রতিনিধিঃ২৮ জানুয়ারি, ২০২৩ প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়িত বিশেষ এলাকার উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত)শীর্ষক কর্মসূচির আওতায় ২০২২-২০২৩ অর্থবছরে  রাজশাহীর বাঘায়  বাই সাইকেলসহ শিক্ষাবৃত্তি ও চিকিৎসা সহায়তার  চেক  বিতরণ করা হয়েছে।  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর স্কুল পড়–য়া ১০ জন ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল  বিতরণের মাধ্যমে ১ম থেকে একাদশ শ্রেণীর উপরে মোট ২৫ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি, ও ১৮জনকে চিকিৎসা সহায়তার  চেক  বিতরণ  কার্যক্রম শুরু করা হয়।

শনিবার(২৮-০১-২০২৩)উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এসব বিতরণ করেণ। এতে সভাপতিত্ব করেন এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতার।

বাইসাইকেল পেয়ে উচ্ছ্বসিত নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী আমাদের সাইকেল দেবেন, তা কখনো ভাবতেই পারিনি। এখন আমার এই সাইকেল চালিয়ে প্রতিদিন স্কুলে যেতে পারব। বাই সাইকেল পাওয়া উপজেলার বলিহার গ্রামের সাথী মল্লিক,দিঘা গ্রামের দিপ্তি বিশ্বাস,আড়াপাড়া গ্রামের সৌরভ কুমার মল্লিক খুশির সাথে জানান,আমরা আর স্কুল ছাড়বোনা।

এ আগে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে  ৩২টি ক্যাটাগরিতে শেখ কামাল আন্তঃস্কুল মাদ্রাসা আ্যাথলেটিকস খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেকালে  পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, ফুটবল-ক্রিকেটে বেশি মনোযোগী হওয়ায় অ্যাথলেটিকস খেলা পিছিয়ে পড়েছে। প্রতিযোগিতামূলক অ্যাথলেটিকস সেই খেলা ফিরিয়ে আনায় শিক্ষা প্রতিষ্ঠান সমূহে গুরুত্ব লাভ করেছে।

 

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়,উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের মাধ্যমিক পর্যায়ের স্কুলগুলোতে হাই জাম্প, লং জাম্প, দৌঁড়, রিলে দৌঁড়সহ ৩২টি ইভেন্টে খেলা অনুষ্টিত হয়।  পৌরসভা ও ইউনিয়নে যারা বিজয়ী হয়েছে তারা উপজেলায় অংশগ্রহন করেছে। বিজয়ী ১০৫জন  ছাত্র-ছাত্রী উপজেলায় অংশগ্রহন করে।

 

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক  জাফর ইকবালে পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জনপ্রতিনিধি,শিক্ষক-শিক্ষার্থী ও দলীয় নের্তৃবৃন্দ।

শেয়ার করুন

আরো দেখুন......