1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

শরীয়তপুর সরকারী জমি উদ্ধারের ব্যাপারে তৎপর হয়ে উঠেছে সদর উপজেলা প্রশাসন।

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩
  • ৪২ জন দেখেছেন

রিপোর্টঃ শরীয়তপুর প্রতিনিধ। গত ২০ ডিসেম্বর দৈনিক আপরাধ অনুসন্ধান ও স্বাধীন প্রকাশ পত্রিকায় “শরীয়তপুরে সরকারী জমি বিক্রি, প্রশাসন নিরব!” এই শিরোনামে অনলাইন নিউজ পোর্টাল স্বাধীন প্রকাশ ও অপরাধ অনুসন্ধান ডটকম নেটে একটি সংবাদ প্রকাশের পর তৎপর হয়ে উঠে উপজেলা প্রশাসন।

ভূমি দস্যুদের হাত থেকে সরকারী জমি উদ্ধারের ব্যাপারে ৪ জানুয়ারী শরীয়তপুর পৌরসভার ২নং ওয়ার্ডের কুড়াশী গ্রামে সরেজমিনে যান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র এবং সহকারী কমিশনার (ভূমি) মনিজা খাতুন।

অনলাইন নিউজ পোর্টাল স্বাধীন প্রকাশ ও অপরাধ অনুসন্ধান ডটকম নেটে যে তথ্য উপাত্তের ভিত্তিতে সংবাদটি প্রকাশ করা হয়েছিল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র সরেজমিনে গিয়ে তার প্রাথমিক সত্যতা খুঁজে পান। সেখানে স্থানীয় ভূমিদস্যু মেহেদী হাসান মোল্যা এবং দলিল লেখক জহিরুল হক বাচ্চু মোল্যা গংরা বিআরএস ৪১৭, ৪১৮, ৪১৯, ৪২০ এবং ৪২১ দাগের সর্বমোট ৩ একর ২৫ শতাংশ সরকারী জমি দখল করেছেন। যার প্রকৃত মালিক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক। সেই সরকারী জমি দখল করে ভরাট করা হয়েছে। এখন সেই জমির শ্রেণী পরিবর্তন করে প্লট আকারে বিক্রী করছেন।এ ব্যাপারে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, “সরকারী জমি বিক্রী, প্রশাসন নিরব” শিরোনামে সংবাদটি আমার দৃষ্টি আকর্ষণ করেছে। সংবাদটি প্রকাশের পর আমি উপজেলা সহকারী ভূমি কমিশনারকে ওই জমির নথি তলপ করতে বলি এবং জমির রেকর্ড পর্যালোচনা করার নির্দেশ দেই। তারপর ৪ জানুয়ারী আমি, উপজেলা সহকারী ভূমি কমিশনার এবং পৌরসভার তহসীলদারকে সাথে নিয়ে সরেজমিনে যাই। সেখানে আপনাদের দেয়া সংবাদের সত্যতা মিলেছে। এখন উপজেলা প্রশাসন জমি উদ্ধারের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে নিচিত করেন, আরো বলেন সরকারী জমি কাহারো দখলে থাকলে তা উদ্বার করিবেন ও দখল মক্ত হবে।

শেয়ার করুন

আরো দেখুন......