1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

চট্রগ্রামে“আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন”

  • আপডেট সময়ঃ রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ৬১ জন দেখেছেন

হোসেন বাবলা:১০ডিসেম্বর,চট্টগ্রাম, সিপিআরএস মানবাধিকার সংস্থা ঃ ১০ডিসেম্বর ৭৫ তম আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন করছে বিভিন্ন মানবাধিকার সংগঠন। এবারের প্রতিপাদ্য বিষয় “মানব-মর্যাদা স্বাধীনতা ও ন্যায়পরায়নতা, দাঁড়াবো সকলের অধিকারের সুরক্ষায়” এই শ্লোগানে সিপিআরএস মানবাধিকার সংস্থা চট্টগ্রাম বিভাগীয় কমিটির আয়োজনে র্যা লী,মানববন্ধন ও আলোচনা সভা শনিবার সকালে বন্দরটিলায় অনুষ্ঠিত  হয়েছে ।

সিপিআরএস মানবাধিকার সংস্থা চট্টগ্রাম বিভাগীয় সভাপতি আলহাজ্ব মোঃ খোরশেদ উল্লাহ রজায়ীর উদ্বোধনী ঘোষনায়, মানবাধিকার নেতা,সংগঠক মোঃ মাইনুল ইসলামের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুখ আহম্মেদ নাসিরের সঞ্চালনায়ে মানববন্ধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৩৯নং ওয়ার্ডের  সাবেক কাউন্সিলর ও বর্তমান আঃলীগ সভাপতি হাজী মোঃ আসলাম।

আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন সিপিআরএস মানবাধিকার সংস্থার সাঃসম্পাদক মোঃ বিল্লাল হোসাইন বেলাল,যুগ্ন সম্পাদক-মোঃ নাছির উদ্দিন, মোঃ রিয়াজ ঘরামী,আইনবিষয়ক সম্পাদক মোঃ বাবুল হক, সহ-সম্পাদক মোঃ আলাউদ্দিন,মোঃ জালাল উদ্দিন,আমজাদ হোসেন,মাহামুদুল হক,মোঃ ফাহিম হোসেন,সংগঠক মুঃবাবুল হোসেন বাবলা,মোঃ রিয়াজ,ইলিয়াছ হাওলাদার সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি বলেন,সিপিআরএস মানবাধিকার সংস্থা নগরীতে সবচেয়ে আলোচিত হত্যাকান্ড শিশু আয়াতের পরিবারের পাশে অধিকার রক্ষায় শেষ পর্যন্ত ছিল এবং অন্যান্য অধিকার বঞ্চিতদের পাশে নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছেন। ইপিজেড-পতেঙ্গায় নারী-পুরুষের অধিকার রক্ষায় এই সংগঠনটি নিরালসভাবে চেষ্টা করছেন। মানববন্ধন থেকে শিশু আয়াতের দোষিদের দৃষ্ঠান্তমূলক শাস্তি জোর দাবি জানিয়েছেন। তাই মানব-মর্যাদা ও সুরক্ষায় সকলের ঐক্যবদ্ধ জরুরী বলে তিনি মন্তব্য জানান। সভা শেষে একটি র্যা লি বন্দরটিলা থেকে ইপিজেড মোড়ে গিয়ে শেষ হয়।

আসক ফাউন্ডেশন: ইপিজেড বে-শপিং মোড়ে আসক ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপনে মানববন্ধন ও  সমাবেশ ১০ ডিসেম্বর, শনিবার সকালে মহানগর সভাপতি  এয়ার মোঃ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর অটোটেম্পু শ্রমিক ইউঃ সভাপতি নজরুল ইসলাম খোকন, বিশেষ অতিথি- জেলা জর্জকোটে সিনিয়র আইনজীবী মোঃ গোলাম কিবরিয়া,সাংবাদিক ও সংগঠক মুঃ বাবুল হোসেন বাবলা। সাঃসম্পাদক  মোঃ নাসির উদ্দিন মোল্লার সঞ্চালনায়ে সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন রাকিব হোসেন, মোঃ শরীফুল ইসলাম,মোঃ মামুন, মহিলা সম্পাদিকা সালমা আক্তার সহ থানা, ওয়ার্ড এবং উপ-কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানবাধিকার কমিশন ৩৯নং ওয়ার্ডঃ দক্ষিণ হালিশহরের তালতলায় বাংলাদেশ মানবাধিকার কমিশন ৩৯নং ওয়ার্ডে আলোচনা সভা  শনিবার কাটাখালী সরঃস্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।সভায় বক্তব্য রাখেন সভাপতি এম.এ তাহের, সাঃসম্পাদক-হাজী মোঃ নাছির উদ্দিন, নারীনেত্রী শারমিন ফারুখ সুলতানা, নাসিমা আক্তার, মানবাধিকার নেতা আজাদ হোসেন রাসেল, ফয়সাল বিন নাছির সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়া বন্দরে জাতীয় মানবাধিকার  সোসাইটি, তথ্য মানবাধিকার কাউন্সিল এবং মানবাধিকার সংগঠন এডিডিএসর আয়োজনে প্রচার পত্র বিলি, নাগরিক কর্তব্য বিষয়ক  মানবাধিকার সুরক্ষায় সকলের অধিকার কে জাগ্রত করা।

 

শেয়ার করুন

আরো দেখুন......