1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

সাংবাদিকদের উপর কেউ মিথ্যাচার ও হুমকি-নির্যাতন ও মিথ্যা মামলা করলে ছাড় পাবেন না

  • আপডেট সময়ঃ বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ১৩২ জন দেখেছেন

স্টাফ রিপোর্টার, চট্রগ্রাম ::১৬নভেম্বর

বন্দরনগরীর চট্টগ্রামের বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালনকারীদের জেষ্ট্য সাংবাদিকদের এক আলোচনা সভা ১৬নভেম্বর, সকাল ১১টায় সিইপিজেডস্থ একটি রেস্তোরেন্টে অনুষ্ঠিত  হয়।

সভায় উপস্থিত সাংবাদিকরা  তাদের মতামত জানিয়ে বলেন, প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্বপালন কালে অনৈতিক অপবাদ ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি-নির্যাতনের প্রতিবাদ সহ মহান পেশা কে কলঙ্গ লেপন করে যারা সংবাদ পরিবেশন করছেন তাদের কে ভবিষ্যতে সর্তক ও যত্নবান হবার জোর দাবি জানিয়েছেন ।

এছাড়া প্রকৃত স্বচ্ছ তথ্য ও ঘটনা না জেনে সংবাদ প্রকাশ অত্যন্ত দুঃখজনক এবং শিষ্টাচারের বর্হিপ্রকাশ। তাই, আগামীতে বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালনকারীদের উপর মিথ্যাচার  সংবাদ প্রকাশ ও বিভিন্ন দপ্তরে প্রেরণকৃত পত্র প্রত্যাহার করতে জোর দাবি জানান।

দৈনিক সোনালী খবরের বিশেষ প্রতিনিধি(চট্টগ্রাম)এর এম. খলিলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন ক্রাইম বিডির উপদেষ্টা পরিচালক শিক্ষক এম. নজরুল ইসলাম খান,বিএমএসএফর চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কেএম রুবেল, দৈনিক মানব সময়ের সম্পাদক  এম. মোসলেহ উদ্দিন বাহার, দৈনিক আজকালের দর্পণের সম্পাদক ও প্রকাশক জীবন কৃষ্ঞ দেবনাথ, চিটাগং ডেইলী ডটকমের সিনিয়র রিপোটার ও জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রিয় সদস্য মুঃবাবুল হোসেন বাবলা, সাংবাদিক শেখ শাকিল আহম্মদ,মোঃ রিয়াজ উদ্দিন, মোঃ ওমর ফারুখ, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ জুয়েল হোসাইন, মানবাধিকার নেতা ও সাংবাদিক জাকারিয়া হোসাইন সহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রিপোটার, ফটো সাংবাদিক ও টিভি ক্যামরা সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভায় উপস্থিত সাংবাদিক বৃন্দ চট্টগ্রামের বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালনকারীরা ঐক্যবদ্ধ ভাবে স্ব-স্ব পেশা স্বচ্ছ ভাবে পালন করবে বলে অঙ্গীকার করেন এবংসাংবাদিকদের উপর কেউ মিথ্যাচার ও হুমকি-নির্যাতন করলে ছাড় পাবেন না বলে হুশিয়ারী প্র্রকাশ করেছেন।

শেয়ার করুন

আরো দেখুন......