1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”।  ঝিনাইগাতীতে মিলন হত্যার আসামী কাজল গ্রেফতার র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য কর্ণফুলী থানা এলাকা থেকে উগ্রবাদী পুস্তিকা সহ গ্রেফতার -০২।  সোনে মেরিনচর পাড়া প্রাথমিক ও নিন্ম মাধ্যমিক বিদ্যালয় আলীকদম উপজেলায় শিক্ষা ক্ষেত্রে অনন্য নিদর্শন

ইপিজেড মোড়ে জাসদের ৫০ বছরপূর্তি অনুষ্ঠান”সরকারের দূর্নীতি-লুটপাটে জনগণের দূর্ভীষ জীবন,দ্রব্যমূল্যে লাগামহীন

  • আপডেট সময়ঃ সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ৭২ জন দেখেছেন

বাবুল হোসেন বাবলা :- জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে জাসদের ৫০বছর পূর্তি(সূবর্ণ জয়ন্তী) উপলক্ষে সিইপিজেড মোড়ে ৩১ অক্টোবর, সোমবার বিকেলে আলোচনা সভা, বেলুন উঠানো এবং মশাল জ্বালিয়ে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে।

আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায়  প্রধান বক্তার বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম নগর সাঃসম্পাদক, সাবেক ব্যাংকার জসিম উদ্দিন বাবুল বলেন,সরকার দীর্ঘদিন ক্ষমতায় থেকে দেশের সর্বস্তরে দূর্নীতি-লুটপাট , বিদ্যুতের অতিমাত্রা লোডসেটিং,নিত্যভোগ্যপণ্য- (চাল-ডাল,তেল-চিনি,শাক-সবজি,মাছ-মাংশ) সহ দ্রব্যমূল্যের লাগামহীন দাম বাড়িয়ে জনগণের স্বাভাবিক জীবন-যাপন কে অনেকটাই দূর্ভীষ করে তুলেছে।

জাসদ প্রতিষ্ঠা হবার পর থেকে দেশের সকল অন্যায়-অত্যাচার, জুলুম,দূর্নীতি-লুটপাট অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার ভূমিকা পালন করেছে। সরকারের মন্ত্রী-এমপিদের মুখের কথায় মানুষ আর বিশ্বাস রাখতে পারছে না। শ্রমজীবিদের যথাযত পারিশ্রমিক না দিয়ে নিত্যপণ্যর দাম পাগলা ঘোড়ার মতো বৃদ্ধি করে চরম শোষননীতিতে উপনীত হয়েছে বর্তমান সরকার ব্যবস্থা। তাই স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী বাংলাদেশের মানুষের মরণ মরন্তীতে এসে পৌছেছে।

এর আগে বিকেলে  রং বেরংরে ৫০টি বেলুন উড়িয়ে সূবর্ণ জয়ন্তীর কর্মসূচি উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রামের প্রবীন সাংবাদিক-লেখক ওকলামিষ্ট মোঃ নাছির উদ্দিন চৌধুরী। বন্দর থানা জাসদের সভাপতি মোঃ মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাসদের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম নগর সাঃসম্পাদক, সাবেক ব্যাংকার জসিম উদ্দিন বাবুল, আরো বিশেষ অতিথি ছিলেন- কেন্দ্রিয় জাসদের সদস্য এ.কে.এম বেলায়েত হোসেন, দঃ জেলার জাসদের সাঃসম্পাদক মোহাম্মদ হোসেন,ইপিজেড শ্রমিক জোটের সভাপতি বাবু বোধি পাল বড়ুয়া,নগর জাসদ সহ-সভাপতি মোঃ ইদ্রিস,পতেঙ্গা থানা জাসদ নেতা মোঃ সোলাইমান,বন্দর থানা জাসদের সাঃসম্পাদক মোঃ হারুন,ইপিজেড জাসদের সাঃসম্পাদক মোঃআবুল কালাম, জাতীয় যুব জোট নেতা মোঃ জাহিদুল ইসলাম রুবেল,বীর মুক্তিযোদ্ধা সন্তান ও জাসদ ৩৮নং ওয়ার্ড নেতা মোঃ শহিদুল ইসলাম শহীদ প্রমুখ নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে অতিমাত্রা লোডসেটিং,নিত্যভোগ্যপণ্য সহ দ্রব্যমূল্যের লাগামহীনের প্রতিবাদে ইপিজেড মোড় থেকে এক বিশাল মশাল মিছিল  ভিআইপি সড়ক প্রদক্ষিণ করে ব্যারিস্টার কলেজ মোড়ে গিয়ে শেষ হয়।

সংবাদের ছবি আছে….

শেয়ার করুন

আরো দেখুন......