1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

নানিয়ারচরে খাদ্য বিশ্ব দিবস-২০২২ পালন

  • আপডেট সময়ঃ সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ৯৭ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর প্রতিনিধিঃ- “কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির নানিয়ারচরে বিশ্ব খাদ্য দিবস ২০২২ পালন করা হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) দিবসটি উপলক্ষে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা মাঠ প্রাঙ্গণে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

র‍্যালি শেষে উপজেলা নির্বাহী অফিসার ফজলুর রহমানের সভাপতিত্বে নিজ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা উপজেলা ভাইস চেয়ারম্যান নুরজামাল হাওলাদার, উপজেলা (ভারপ্রাপ্ত) কৃষি কর্মকর্তা টিপু সুলতান সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

এসময় বক্তারা বলেন, সরকারের নিদের্শনা অনুযায়ী এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে সেই লক্ষ্যে সংশ্লিষ্ট সকলের প্রচেষ্টায় দেশে খাদ্যশস্য উৎপাদন বাঁড়াতে হবে। পার্বত্য অঞ্চলে বিশেষ করে ধান, আম, কলা, হলুদ, লিচু, আনারস, পেঁয়াড়া, আদা, আলু প্রভৃতি ফসল ও ফল উৎপাদন বৃদ্ধি করতে হবে। উৎপাদিত ফসল ভালো করতে উপজেলা কৃষি অধিদপ্তরের সাথে পরামর্শ করে স্যার ও মেডিসিন প্রয়োগ করতে বলেন। এতে ফসল ভালো হবে এবং আগামীতে বিশ্বে যে খাদ্য ঘাতির সম্ভাবনা দেখা দিয়েছে তার থেকে উত্তোরণের সুবিধা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......