1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

রত্নাংকুর বন বিহারে শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপন

  • আপডেট সময়ঃ রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ১৬৮ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর প্রতিনিধিঃ- রাঙামাটির নানিয়ারচরে রত্নাংকুর বন বিহারে যথাযথ ভাব-গাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বৌদ্ধ ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা উদযাপন করা হয়েছে।

রবিবার (৯ অক্টোবর) সকালে রত্নাংকুর বন বিহারে দেশনালয়ে এলাকাবাসীর আয়োজনে ত্রিশরন সহ পঞ্চশীল প্রার্থনা, বুদ্ধ মূর্তি দান, সঙ্ঘ দান, অষ্টপরিষ্কার দান, পিণ্ডু দান, কল্পতরু দান, আকাশ প্রদীপ দান, হাজার বাতি দান সহ নানাবিধ দানের আয়োজন করা হয়।

 

উষাকিরণ চাকমার সঞ্চালনায় আয়োজিত পূণ্যানুষ্ঠানে সঙ্ঘ প্রধান হিসেবে উপস্থিত ছিলেন, ডঃ জিনোবোধী মহাথেরো, রত্নাংকুর বন বিহার অধ্যক্ষ শ্রীমৎ বিশুদ্ধানন্দ মহাস্থবির ও তার শিষ্য মণ্ডলী।

 

বুদ্ধের অমৃতবাণী স্বধর্ম দেশনা প্রদান কালে শ্রীমৎ বিশুদ্ধানন্দ মহাস্থবির বলেন, প্রবারণা পূর্ণিমা একটি শুভ দিন। বিগত দিনের খারাপ কাজ গুলো ভগবান বুদ্ধের কাছে ক্ষমা চেয়ে কুশল কর্ম গুলো বেচে নিয়ে সামনে অগ্রসর হওয়ার কথা বলেন।

আজকের এই পবিত্র দিনে ভবিষ্যতে আরো সুখ, শান্তি ভাবে বসবাস করতে ভগবান বুদ্ধের কাছে আশির্বাদ প্রার্থনা করতে বলেন।

 

দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে দূর-দূরান্ত থেকে শত শত পূর্ণ্যার্থী সমাগমে বিহার প্রাঙ্গণ উৎসব মূখর হয়ে উঠে। সকাল থেকে পূর্ণ্যার্থীরা বিভিন্ন সাজে সজ্জিত হয়ে বিহারে মিলিত হয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

আরো দেখুন......