1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

শরীয়তপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা বাবুল হোসেন এখন কোটিপতি।

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১২২ জন দেখেছেন

রিপোর্টঃ মোঃ ওবায়েদুর রহমান সাইদ শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনিক কর্মকর্তা মোঃ বাবুল হোসেন মল্লিকের বিরুদ্ধে অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ উঠেছে।

তিনি আয়কর রির্টানে তথ্য গোপন করেছেন এবং অফিস পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য প্রতি বছর ৬০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়, সেই টাকাও তিনি আত্মসাৎ করেছেন বলেও অভিযোগ রয়েছে।

তিনি দূর্ণীতি করে কোটিপতি বনে গেছেন। শুধু তাই নয়, তিনি বরিশাল, ঢাকা এবং শরীয়তপুরে অনেক সম্পত্তি করেছেন। যার বর্তমান বাজার মূল্য কমপক্ষে পঁচিশ কোটি টাকা।তিনি ৩৪ হাজার ১শ ৭০ টাকা বেতনে চাকরী করে এতো টাকার সম্পত্তি কিভাবে করলেন তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।জানা যায়, শরীয়তপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে প্রায় ২৫ হাজার ছাত্র-ছাত্রী রয়েছে। বিনা প্রয়োজনে প্রতিজন ছাত্র-ছাত্রীর কাছ থেকে ৫শ টাকা করে রাখছেন।

তিনি বিভিন্ন সেসনে ছাত্র-ছাত্রীদের ভর্তির ক্ষেত্রে সরকারী ফি এর চেয়ে অতিরিক্ত টাকা নিচ্ছেন। ছাত্র-ছাত্রীরা সরকারী ফি এর বাইরে অতিরিক্ত টাকা দিতে না চাইলে তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ সহ বিভিন্ন ধরনের হয়রানী করছেন।তিনি অফিসে একনায়কতন্ত্র কায়েম করেছেন। অফিসের কোন কর্মচারীর সাথেই তার সু-সম্পর্ক নেই। তার অনৈতিক আচরণ সহ্য করতে না পেরে বেশ কয়েক জন কর্মচারী তার বিরুদ্ধে রেজিষ্ট্রারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

নড়িয়া উপজেলার চন্দনী গ্রামের কাশেম শেখের ছেলে নাসির উদ্দিনকে নবম শ্রেণীতে ভর্তি করার নাম করে ৫ হাজার টাকা নিয়েছেন। তারপর ৩ বিষয়ে ফেল করায় তাকে পাশ করিয়ে দেয়ার কথা বলে আরও ৮ হাজার টাকা নিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাবুল হোসেন মল্লিক বরিশাল শহরের রূপাতলীতে অবস্থিত পল্লী বিদ্যুৎ অফিসের পাশে ১১ শতাংশ এবং নথুল্লাবাদে ৫ শতাংশ জমি নিয়েছেন।

ঢাকার জুরাইনে ৬ শতাংশ জমির উপর বহুতলা বিশিষ্ট ইমারৎ নির্মাণ করে ভাড়া দিয়েছেন এবং উত্তরার ৬নং সেক্টরে ৬ শতাংশ জমি কিনে দোকান করেছেন।

শরীয়তপুর পৌসভার ২নং ওয়ার্ডের কুরাসী মৌজায় ১৯ শতাংশ জমি কিনেছেন। সেখানে তিনতলা ভবনের ফাউন্ডশন দিয়ে একতলা সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি সেখানেই বসবাস করছেন। এছাড়া সঞ্চয় ব্যাংকে তার নামে ২০ লক্ষ টাকার এফডিআর রয়েছে।

এ ব্যাপারে শরীয়তপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনিক কর্মকর্তা মোঃ বাবুল হোসেন মল্লিকের সাথে আলাপকালে তিনি বলেন, আমার সমস্ত সম্পত্তির হিসাব আয়কর রির্টানে দেয়া আছে। এছাড়া আমি ৫০ লক্ষ টাকা লোন করছি। সেই টাকা দিয়েই এই সম্পত্তি করেছি।বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ফরিদপুর আঞ্চলিক কর্মকর্তা মাহফুজুল আলম বলেন, আমি অভিযোগটি শুনলাম। তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

আরো দেখুন......