1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চারঘাট-বাঘার নৌকার মাঝি হিসাবে শাহরিয়ারকে বরণ করতে উচ্ছুক জনতার ঢল শেরপুর তিন আসনের টানা তিনবারের এমপি দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত। ১শ’ টাকার স্ট্যাম্প ২শ’ টাকা – যশোর অভয়নগরে স্ট্যাম্প ক্রয়ে বাড়তি টাকা গুনতে হচ্ছে ক্রেতাদের এ সংকট দেড় মাস ধরে চলছে কলসী দিঘীর পাড় পকেট গেইট, হানিফ মিস্ত্রির বাড়ী, খাঁন সাহেবের গ্যারেজের সামনে রাস্তার উপর থেকে ৩০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ হাসান আটক।  বরগুনায় সাংবাদিকতার নীতিমালা বিষয়ক প্রশিক্ষন কমশালা উদ্বোধন কর্ণফুলী ডাঙ্গারচরে নৌ-তদন্ত কেন্দ্রের নির্মাণাধীন স্থাপনা পরিদর্শনে সিএমপি কমিশনার শেরপুরে বিস্ফোরক মামলার আসামী এখন ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সম্পাদক তালতলীতে ৩ কেজি ৩০০ গ্রাম গাঁজাসহ বাবা-ছেলে গ্রেপ্তার শম্ভু’র পক্ষে কাজ করবেন শিহাব হরতালের প্রতিবাদে উত্তর হালিশহর ২৬ ওয়ার্ডে আ.লীগের শান্তি সমাবেশ।

অবহেলিত জনপদের নাম বহরবুনিয়া, মোঃ আমিনুল ইসলাম। পরিচালক, দৈনিক অপরাধ অনুসন্ধান লিমিটেড। বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার ১১নং বহোরবুনিয়া ইউনিয়নে রয়েছে ৩০(+_)হাজার লোকের বসবাস।। এখানে রয়েছে ৯টি ওয়ার্ড। ভাগ্যর নির্মম পরিহাস এখানে ১কিলোমিটার পিসডালাই রাস্তা নেই। বহরবুনিয়া ইউনিয়নের প্রাণ কেন্দ্র ফুলহাতা বাজার। এখানে রয়েছে একটি কৃষি ব্যাংক, ইসলামী ব্যাংক এজেন্ট, ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন আওয়ামী লীগ অফিস, তসিল অফিস, মহসিন ফাউন্ডেশন হাসপাতাল, ফুলহাতা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ফুলহাতা মাধ্যমিক বিদ্যালয় পাসে রয়েছে কেওড়া নদী। জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে বাজার।মানুষের ঘর বাড়ি রাস্থাগাট। বাংলাদেশের দ্বিতীয় সমূদ্র বন্দর মংলা বন্দর এখান থেকে মাত্র ১০কিলোমিটার দুরত্ত। দুর্ভাগ্যের বিষয় হলেও বলতে হয়, এলাকাবাসীর বসবাস এখোন অনুপযোগী হয়ে পড়েছে দিন দিন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংসদ সদস্য এ্যাডভোকেট আমীরুল আলম মিলন। (বাগেরহাট ৪)মহোদয় নিজেও পর্যবেক্ষণ করেছেন এলাকায় গুরে গুরে। এলাকাবাসীর তথ্য অনুযায়ী জানা যায়, স্যার আপনি এলাকাবাসীর মন জয় করে নিয়েছেন, তাই ১১নং বহরবুনিয়া ইউনিয়ন বাসীর একটা ই দাবি আপনার কাছে তাদের বসবাস উপযোগী রাস্তা। বেরী বাদ। তথ্য অনুযায়ী জানা যায় সন্ন্যাসী থেকে, মোরেলগঞ্জ ঘষিয়াখালি ৯৫ কিলোমিটার বেড়িবাঁধ দরকার। এই অঞ্চলএর মানুষের আয়ের উৎস খুবই কম।এরা চিংড়ী এবং সাদা মাছ চাষের উপরে নির্ভরশীল। বাংলাদেশে রপ্তানী আয়ের মধ্য অন্যতম। নদীর সাথে বেড়িবাঁধ না থাকার কারনে মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে।। দিন দিন কমে যাচ্ছে দেশের আয়ের উৎস। জোয়ার এবং বন্যার পানিতে ডুবে যাওয়া থেকে রক্ষা।এবং আপনার মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর কাছে পৌঁছাতে চায় এলাকাবাসী। এই ডিজিটাল সোনার বাংলায় ১১নং বহরবুনিয়া ১কিলোমিটার পিসডালাই রাস্তা নেই। এটা দুঃখ জনক হলেও সত্য। মাননীয় প্রধান মন্ত্রীর কাছে আকুল আবেদন এলাকাবাসীর। বন্যা এবং জোয়ারের পানি থেকে বাঁচানো। টেকসই ভেরিবাদ চাই।জেলা এবং উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ। তাদের একটাই পথ নৌ পথ।। নাই কোনো স্বাস্থ্য কেন্দ্র।। এই এলকার মানুষের দুর্ভোগের কথা বলে শেষ করা যাবেনা।

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
  • ১৪২ জন দেখেছেন

 

 

মোঃ আমিনুল ইসলাম,পরিচালক,দৈনিক অপরাধ অনুসন্ধান :- বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার ১১নং বহোরবুনিয়া ইউনিয়নে রয়েছে ৩০(+_)হাজার লোকের বসবাস।।

এখানে রয়েছে ৯টি ওয়ার্ড। ভাগ্যর নির্মম পরিহাস এখানে ১কিলোমিটার পিসডালাই রাস্তা নেই। বহরবুনিয়া ইউনিয়নের প্রাণ কেন্দ্র ফুলহাতা বাজার। এখানে রয়েছে একটি কৃষি ব্যাংক, ইসলামী ব্যাংক এজেন্ট, ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন আওয়ামী লীগ অফিস, তসিল অফিস, মহসিন ফাউন্ডেশন হাসপাতাল, ফুলহাতা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ফুলহাতা মাধ্যমিক বিদ্যালয় পাসে রয়েছে কেওড়া নদী। জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে বাজার।মানুষের ঘর বাড়ি রাস্থাগাট। বাংলাদেশের দ্বিতীয় সমূদ্র বন্দর মংলা বন্দর এখান থেকে মাত্র ১০কিলোমিটার দুরত্ত। দুর্ভাগ্যের বিষয় হলেও বলতে হয়, এলাকাবাসীর বসবাস এখোন অনুপযোগী হয়ে পড়েছে দিন দিন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংসদ সদস্য

এ্যাডভোকেট আমীরুল আলম মিলন।

(বাগেরহাট ৪)মহোদয় নিজেও পর্যবেক্ষণ করেছেন এলাকায় গুরে গুরে। এলাকাবাসীর তথ্য অনুযায়ী জানা যায়,

স্যার আপনি এলাকাবাসীর মন জয় করে নিয়েছেন, তাই ১১নং বহরবুনিয়া ইউনিয়ন বাসীর একটা ই দাবি আপনার কাছে তাদের বসবাস উপযোগী রাস্তা। বেরী বাদ। তথ্য অনুযায়ী জানা যায় সন্ন্যাসী থেকে, মোরেলগঞ্জ ঘষিয়াখালি ৯৫ কিলোমিটার বেড়িবাঁধ দরকার। এই অঞ্চলএর মানুষের আয়ের উৎস খুবই কম।এরা চিংড়ী এবং সাদা মাছ চাষের উপরে নির্ভরশীল। বাংলাদেশে রপ্তানী আয়ের মধ্য অন্যতম। নদীর সাথে বেড়িবাঁধ না থাকার কারনে মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে।। দিন দিন কমে যাচ্ছে দেশের আয়ের উৎস। জোয়ার এবং বন্যার পানিতে ডুবে যাওয়া থেকে রক্ষা।এবং আপনার মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর কাছে পৌঁছাতে চায় এলাকাবাসী। এই ডিজিটাল সোনার বাংলায় ১১নং বহরবুনিয়া ১কিলোমিটার পিসডালাই রাস্তা নেই। এটা দুঃখ জনক হলেও সত্য। মাননীয় প্রধান মন্ত্রীর কাছে আকুল আবেদন এলাকাবাসীর।

বন্যা এবং জোয়ারের পানি থেকে বাঁচানো। টেকসই ভেরিবাদ চাই।জেলা এবং উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ। তাদের একটাই পথ নৌ পথ।। নাই কোনো স্বাস্থ্য কেন্দ্র।। এই এলকার মানুষের দুর্ভোগের কথা বলে শেষ করা যাবেনা।

শেয়ার করুন

আরো দেখুন......

বদলগাছী মডেল প্রেসক্লাব ও প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সংস্থা কর্তৃক তালবৃক্ষ রোপণ কর্মসুচি। এনামুল কবীর এনাম বদলগাছী প্রতিনিধি নওগাঁ। নওগাঁর বদলগাছী মডেল প্রেসক্লাব ও প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সংস্থা কর্তৃক তালবৃক্ষ রোপণ কর্মসূচী গত ৬ নভেম্বর বেলা ১১ টায় বদলগাছী মডেল প্রেসক্লাব ও প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে বদল গাছী সদর ইউপির আকট্ট্টি রাস্তার দুই পার্শ্বে তালবৃক্ষ রোপণ কর্মসূচী উদ্বোধন করেন বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন, ও থানা অফিসার ইনচার্জ মুহাঃ আতিয়ার রহমান। বেলা ১১ টায় বদলগাছী মডেল প্রেসক্লাবের কর্মসূচীর শুরুতে নির্বাহী অফিসার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বরণ করেন বদলগাছী মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃ ফেরদৌস হোসে ও সাধারন সম্পাদক আবু রায়হান লিটন, সাংগঠনিক সম্পাদক এনামুল কবীর এনাম এবং প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সংস্থার সম্পাদক মোঃ খাইরুল ইসলাম (বাবু)। উক্ত কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন বদলগাছী মডেল প্রেসক্লাবের, সহঃ সভাপতি সাংবাদিক আবু সাঈদ মোঃ মোরছালিন (রোমেন), যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মুজাহিদ হোসেন, সহঃ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোঃ ফজলে রাব্বি, দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ সারোয়ার হোসেন অপু, প্রচার সম্পাদক সাংবাদিক আশিক হোসেন, অর্থ সম্পাদক সাংবাদিক মোঃ ফজলে রাব্বি, নির্বাহী সদস্য নুরুজ্জামান লিটন, সদস্য সাংবাদিক তুহিন হোসেন, সদস্য সাংবাদিক সাগর হোসাইন, প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম (বাবু), সেচ্ছাসেবী নজরুল ইসলাম, রহমত আলী প্রমুখ। এবিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ আলপনা ইয়াসমিন বলেন,এই ধরনের ভালো কাজে সম্পৃক্ত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। বদলগাছী থানার অফিসার ইনচার্জ ওসি, মুহাঃ আতিয়ার রহমান বলেন,এই ধরনের সুন্দর একটি উদ্যোগ হাতে নেওয়ার জন্য বদল গাছী মডেল প্রেসক্লাবের সকল সদস্যদেরকে আমি সাধুবাদ জানায়। বদলগাছী মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃ ফেরদৌস হোসেন বলেন,আমাদের এই কাজটি চলমান থাকবে।আজকে আমরা ৩হাজার বৃক্ষ রোপণ করেছি আস্তে আস্তে আরও অনেক বৃক্ষ রোপণ করার চেষ্টা অব্যাহত থাকবে। বদলগাছী মডেল প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এনামুল কবীর এনাম বলেন, তালবৃক্ষটি বাংলার ঐতিহ্য বাহী বৃক্ষ। এটি বজ্র নিরোধক হিসাবে সহযোগিতা করে, এবং আমাদের অনেক উপকার কারে আসে। আমরা বিনাস্বার্থে এটি রোপন করছি। উক্ত বিষয়ে প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম (বাবু) বলেন, তালগাছ খুব উপকারী গাছ বদলগাছী মডেল প্রেসক্লাবের সাথে যৌথ উদ্দোগ্যে এই কর্মসূচী পালন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ।