1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ মামলার পলাতাক আসামি শফিকুল ইসলাম গ্রেপ্তার।  অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিক্সা চালক বাবু মোল্যার কবর জিয়ারত ও পরিবারের খোঁজ খবর নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক

ভোক্তা অধিকার সংরক্ষণ চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৫১৩ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম,ব্যুরো প্রধান(খুলনা বিভাগ):- ভোক্তা অধিকার সংরক্ষণ চুয়াডাঙ্গা ১৬ই আগস্ট আলমডাংগার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

অনুসন্ধানে জানা যায়,বিসিআইসি সারের ডিলার মেসার্স জনির উদ্দিন এন্ড ব্রাদার্সকে গত ০৩ আগস্ট সরকার নির্ধারিত মুল্যের অতিরিক্ত মুল্যে সার বিক্রয় ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয়ের জন্য ৫০,০০০/- টাকা জরিমানা করা হয় ও সতর্ক করা হয়।পরবর্তীতে আজ আবারও ১১০০ টাকার টিএসপি সার ১৬৫০ টাকায় বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। অর্থাৎ প্রতি বস্তায় ৫৫০ টাকা অতিরিক্ত নিচ্ছেন।ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারাতে বলা হয়েছে নির্ধারিত মূল্যের অধিক মুল্যে কোন পণ্য বিক্রয় অথবা বিক্রয়ের প্রস্তাব করলে তিনি অনুর্ধ্ব ১ বছর কারাদণ্ড,অনধিক ৫০,০০০/- টাকা অর্থদণ্ড অথবা উভয়দন্ডে দন্ডিত হবেন। আবার আইনের ৫৫ ধারাতে বলা হয়েছে ভোক্তা অধিকার বিরোধী কোন অপরাধে দন্ডিত ব্যক্তি কর্তৃক পুনরায় একই অপরাধ করলে তিনি আইনের নির্ধারিত দন্ডের দ্বিগুণ দন্ডে দন্ডিত হবেন। নির্ধারিত মূল্যের অধিক মুল্যে আজ আবারও বিক্রয়ের প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৫ ধারায় ১,০০,০০০/- টাকা জরিমানা করা হয়েছে এবং প্রতিষ্ঠানটিকে সাময়িক বন্ধ করা হয়।

এছাড়া অপর দুটি প্রতিষ্ঠান মেসার্স মুসলিম বেকারি ও মেসার্স কনা আইসক্রিম ফ্যাক্টরিকে অস্বাস্থ্যকরভাবে পণ্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায় ২০,০০০+২০,০০০= ৪০,০০০/- টাকা জরিমানা করা হয়।

এসময় মেসার্স কনা আইসক্রিম ফ্যাক্টরিকে জরিমানার পাশাপাশি সবকিছু ঠিকঠাক না করা পর্যন্ত সাময়িক বন্ধ করে দেয়া হয়।

অভিযানে ০৩টি প্রতিষ্ঠানকে মোট ১,৪০,০০০/- টাকা জরিমানা করা হয়।

সহযোগিতায় ছিলেন এস আই লিটনের নেতৃত্বে আলমডাংগা থানা পুলিশের একটি টিম।

শেয়ার করুন

আরো দেখুন......