1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

রোহিঙ্গা ভোটার নিবন্ধন মামলায় দুই চেয়ারম্যান সহ তিন জনের জামিন লাভ টি আই, মাহামুদ আলীকদম (বান্দরবান) প্রতিনিধি। বান্দরবানের আলীকদমে এক রোহিঙ্গা ব্যাক্তিকে ভূয়া মৃত্যু সনদ ও জন্ম নিবন্ধন সনদ প্রদানসহ অসদুপায়ে ভোটার হতে সহযোগিতা করা অভিযোগের মামলায় ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বৃহত্তর ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের ওয়ার্ড মেম্বার আবদুল মান্নান কে জামিন দিয়েছে আদালত। আজ ১৪ আগষ্ট রবিবার দুপুরে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক নুরুল হুদা এই জামিন আদেশ দেন। জামিন পাওয়া তিনজন ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন ও ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান এবং নয়াপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মান্নান সহ ৮জনের বিরুদ্ধে গত ৯ই আগষ্ট মামলা করেন আলীকদম উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এই মামলার অন্য আসামীরা হলেন ২নং চৈক্ষং ইউনিয়ন মানিক বড়ুয়া ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের সচিব আবু হানিফ রাজু, রোহিঙ্গা আহছাব উদ্দিন, আহছাব উদ্দিনের সৎ পিতা মোহাম্মদ জামাল হোসেন, আহছাব উদ্দিনের মাতা আয়েশা বেগম। দুই ইউপি গত ১২ই আগষ্ট জামিনে মুক্তি পান। আদালতে আসামীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ খলিলুর রহমান ও মোহাম্মদ আলমগীর। মামলার বাদীর অভিযোগ আসামীরা পরষ্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ সংগ্রহ করে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির লক্ষ্যে মিথ্যা তথ্য উপস্থাপন করে ভোটার হওয়ার জন্য আবেদনে সহযোগিতা করার অপরাধ করেছেন। মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ নং ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ নং ধারায় অভিযোগ আনা হয়।

  • আপডেট সময়ঃ রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ১০৮ জন দেখেছেন

 টি আই, মাহামুদ,আলীকদম (বান্দরবান) প্রতিনিধি।বান্দরবানের আলীকদমে এক রোহিঙ্গা ব্যাক্তিকে ভূয়া মৃত্যু সনদ ও জন্ম নিবন্ধন সনদ প্রদানসহ অসদুপায়ে ভোটার হতে সহযোগিতা করা অভিযোগের মামলায় ৩নং

নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বৃহত্তর ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের ওয়ার্ড মেম্বার আবদুল মান্নান কে জামিন দিয়েছে আদালত।

আজ ১৪ আগষ্ট রবিবার দুপুরে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক নুরুল হুদা এই জামিন আদেশ দেন। জামিন পাওয়া তিনজন ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন ও ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান এবং নয়াপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মান্নান সহ ৮জনের  বিরুদ্ধে গত ৯ই আগষ্ট মামলা করেন আলীকদম উপজেলা নির্বাচন কর্মকর্তা  মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এই মামলার অন্য আসামীরা হলেন ২নং চৈক্ষং ইউনিয়ন মানিক বড়ুয়া ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের সচিব আবু হানিফ  রাজু, রোহিঙ্গা আহছাব উদ্দিন, আহছাব উদ্দিনের সৎ পিতা মোহাম্মদ জামাল হোসেন, আহছাব উদ্দিনের মাতা আয়েশা বেগম।

দুই ইউপি গত ১২ই আগষ্ট জামিনে মুক্তি পান।

আদালতে আসামীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ খলিলুর রহমান ও মোহাম্মদ আলমগীর। মামলার বাদীর অভিযোগ আসামীরা পরষ্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ সংগ্রহ করে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির লক্ষ্যে মিথ্যা তথ্য উপস্থাপন করে ভোটার হওয়ার জন্য আবেদনে সহযোগিতা করার অপরাধ করেছেন।

মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ নং ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ নং ধারায় অভিযোগ আনা হয়।

শেয়ার করুন

আরো দেখুন......