1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খাজা শাহ্ নূর দরবেশ মৌলা (রহঃ) এঁর চন্দ্রবার্ষিকী ওফাত শরীফ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প পতেঙ্গা মডেল থানা পরিদর্শনে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় নাটোর জেলার লালপুর উপজেলা পরিষদ নির্বাচনে তারুণ্যের জয়গান। বটিয়াঘাটা লবণচরা এলাকায় পুত্রের নির্যাতে বাবা পঙ্গু তালতলীতে সভা সমাবেশে ব্যস্ত তিন চেয়ারম্যান প্রার্থী মুকসুদপুরে পুনরায় কাবির মিয়া ও কাশিয়ানীতে মোক্তার হোসেন চেয়ারম্যান নির্বাচিত জয়পুরহাটের কালাইয়ে পুকুরের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু আলীকদমে সংরক্ষিত বনের গাছ চুরি বরখাস্ত ৩ কর্মকর্তা-কর্মচারী বাসের মধ্য থেকে ১০ বোতল ফেনসিডিল সহ এক যাত্রীকে আটক করেছে ডিবি পুলিশ যশোর

রোহিঙ্গা ভোটার মামলায় দুই ইউপি সচিবকে জামিন দিয়েছে আদালত

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ১১৫ জন দেখেছেন

টি আই, মাহামুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি। মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ধারায় অভিযোগ আনা হয়।

বান্দরবানের আলীকদম উপজেলায় এক রোহিঙ্গা ব্যাক্তির জীবিত মায়ের নামে ভূয়া মৃত্যু সনদ ও জন্ম নিবন্ধন সনদ প্রদানসহ অসদুপায়ে ভোটার হতে সহযোগিতা করার অভিযোগের মামলায় ২নং চৈক্ষং ইউনিয়ন ও ৩নংনয়াপাড়া ইউনিয়ন পরিষদের দুই  সচিবকে জামিন দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে বান্দরবান অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক এ এস এম এমরান এই জামিন আদেশ দেন। জামিন পাওয়া দুইজন হলেন, চৈক্ষ্যং ইউপি সচিব মানিক বড়ুয়া ও নয়াপাড়া ইউনিয়ন পরিষদের সচিব মো: আবু হানিফ রাজু।  আদালতে আসামীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ আলমগীর ও আবু জাফর।

এর আগে গত ৯ আগস্ট আলীকদম উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে সাবেক ও বর্তমান দুই চেয়ারম্যান সহ আটজনের বিরুদ্ধে আলীকদম  থানায় মামলা দায়ের করেন। মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ধারায় অভিযোগ আনা হয়।

মামলার বাদীর অভিযোগ আসামীরা পরষ্পরের যোগসাজশে প্রতারণার মাধ্যমে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদপত্র সংগ্রহ করে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির লক্ষ্যে মিথ্যা তথ্য উপস্থাপন করে ভোটার হওয়ার জন্য আবেদন করার অপরাধ করেছেন।

শেয়ার করুন

আরো দেখুন......