1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

রোহিঙ্গা ভোটার মামলায় দুই ইউপি সচিবকে জামিন দিয়েছে আদালত

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ১২২ জন দেখেছেন

টি আই, মাহামুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি। মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ধারায় অভিযোগ আনা হয়।

বান্দরবানের আলীকদম উপজেলায় এক রোহিঙ্গা ব্যাক্তির জীবিত মায়ের নামে ভূয়া মৃত্যু সনদ ও জন্ম নিবন্ধন সনদ প্রদানসহ অসদুপায়ে ভোটার হতে সহযোগিতা করার অভিযোগের মামলায় ২নং চৈক্ষং ইউনিয়ন ও ৩নংনয়াপাড়া ইউনিয়ন পরিষদের দুই  সচিবকে জামিন দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে বান্দরবান অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক এ এস এম এমরান এই জামিন আদেশ দেন। জামিন পাওয়া দুইজন হলেন, চৈক্ষ্যং ইউপি সচিব মানিক বড়ুয়া ও নয়াপাড়া ইউনিয়ন পরিষদের সচিব মো: আবু হানিফ রাজু।  আদালতে আসামীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ আলমগীর ও আবু জাফর।

এর আগে গত ৯ আগস্ট আলীকদম উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে সাবেক ও বর্তমান দুই চেয়ারম্যান সহ আটজনের বিরুদ্ধে আলীকদম  থানায় মামলা দায়ের করেন। মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ধারায় অভিযোগ আনা হয়।

মামলার বাদীর অভিযোগ আসামীরা পরষ্পরের যোগসাজশে প্রতারণার মাধ্যমে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদপত্র সংগ্রহ করে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির লক্ষ্যে মিথ্যা তথ্য উপস্থাপন করে ভোটার হওয়ার জন্য আবেদন করার অপরাধ করেছেন।

শেয়ার করুন

আরো দেখুন......