1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

ঢাকার সংবাদকর্মীকে হেনস্তায় “বাংলাদেশ সাংবাদিক ক্লাব”এর তীব্র প্রতিবাদ ও নিন্দ।

  • আপডেট সময়ঃ রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৭ জন দেখেছেন

ইব্রাহিম খাঁন, বিশেষ প্রতিনিধি: রাজধানীর ধানমন্ডি এলাকায় শিক্ষার্থীদের মারধরের ছবি ও ভিডিও ধারণ করায় এক সাংবাদিককে পুলিশ কর্তৃক হেনস্তা করার ঘটনায় “বাংলাদেশ সাংবাদিক ক্লাব”এর

নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

 

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

 

এসময় ওই সাংবাদিককে ধরে গাড়িতে তুলে নেওয়ার চেষ্টা করে পুলিশ। এ সময় সাংবাদিকরা বাধা দিলে তাকে তোপের মুখে ছেড়ে দেন পুলিশ সদস্যরা।

 

প্রত্যক্ষদর্শী সাংবাদিক লতিফ রানা জানান,ভুক্তভোগী ঢাকা মেইলের অপরাধ বিষয়ক প্রতিবেদক খলিলুর রহমান স্টালিন পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনের (পিবিআই) সংবাদ সম্মেলন শেষে বের হচ্ছিলেন। ওই সময় পুলিশ কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে গাড়িতে তুলছিল। পেশাগত দায়িত্বের অংশ হিসেবে খলিল মোবাইল ফোনে এ ঘটনার ছবি তুলছিলেন এবং ভিডিও ধারণ করছিলেন। এসময় পেছন থেকে এক পুলিশ সদস্য তার গলা ধরে আইডি কার্ড ও মোবাইল কেড়ে নেন।

তিনি জানান,খলিল নিজেকে সাংবাদিক পরিচয় দিলেও সেই পুলিশ সদস্য কোনো কথা না শুনে তাকে গাড়িতে তোলেন। খলিলকে গাড়িতে তোলার সময় সংবাদ সম্মেলন শেষে সেই রাস্তা ধরে যাচ্ছিলেন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের বিশেষ প্রতিনিধি এনামুল কবীর রূপম। তখন  তিনি পুলিশকে বাধা দেন। পরে খলিলকে ধরে নিয়ে যাওয়ার কারণ জানতে চাইলে তোপের মুখে পড়েন পুলিশ সদস্যরা। অবস্থা বেগতিক দেখে দ্রুত সটকে পড়েন তারা।

 

ভুক্তভোগী সাংবাদিক খলিলুর রহমান জানান,পুলিশকে পরিচয় দেওয়ার পরও তারা শোনেনি। তাকে কলার ধরে মারধরের পর জোর করে গাড়িতে তোলা হয়। ওই সময় দুই সিনিয়র সাংবাদিকের হস্তক্ষেপে তিনি মুক্ত হন।

এ বিষয়ে ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বলেন, আমি এখনো বিষয়টি সম্পর্কে অবগত নই। ঘটনা জেনে সতত্যা প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিক এর উপর এমন ঘটনায় বাংলাদেশ  সাংবাদিক ক্লাব এর পক্ষ থেকে তীব্র নিন্দা-প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ও সরকারি মিডিয়া তালিকা ভূক্ত,জাতীয় দৈনিক সোনালী খবর পত্রিকার সিনিয়র সাংবাদিক এবং দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকার ব্যবস্হাপনা পরিচালক মো: খলিলুর রহমান, সহ-সভাপতি মো: মোসলেহ উদ্দিন বাহার, সহ সভাপতি মো: বাবুল হোসেন বাবলা,সহ- সভাপতি মো: বেল্লাল হোসেন,মহাসচিব মো: নজরুল ইসলাম খান, যুগ্ন মহাসচিব আবুল খায়ের কেন্দ্রীয় কমিটি, ক্লাবের নেতৃবৃন্দ এ ঘটনার সাথে জড়িত সংশ্লিষ্ট থানার এসআই এর বিষয়ে তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষ ভাবে অনুরোধ করিয়াছেন।

 

শেয়ার করুন

আরো দেখুন......