1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চারঘাট-বাঘার নৌকার মাঝি হিসাবে শাহরিয়ারকে বরণ করতে উচ্ছুক জনতার ঢল শেরপুর তিন আসনের টানা তিনবারের এমপি দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত। ১শ’ টাকার স্ট্যাম্প ২শ’ টাকা – যশোর অভয়নগরে স্ট্যাম্প ক্রয়ে বাড়তি টাকা গুনতে হচ্ছে ক্রেতাদের এ সংকট দেড় মাস ধরে চলছে কলসী দিঘীর পাড় পকেট গেইট, হানিফ মিস্ত্রির বাড়ী, খাঁন সাহেবের গ্যারেজের সামনে রাস্তার উপর থেকে ৩০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ হাসান আটক।  বরগুনায় সাংবাদিকতার নীতিমালা বিষয়ক প্রশিক্ষন কমশালা উদ্বোধন কর্ণফুলী ডাঙ্গারচরে নৌ-তদন্ত কেন্দ্রের নির্মাণাধীন স্থাপনা পরিদর্শনে সিএমপি কমিশনার শেরপুরে বিস্ফোরক মামলার আসামী এখন ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সম্পাদক তালতলীতে ৩ কেজি ৩০০ গ্রাম গাঁজাসহ বাবা-ছেলে গ্রেপ্তার শম্ভু’র পক্ষে কাজ করবেন শিহাব হরতালের প্রতিবাদে উত্তর হালিশহর ২৬ ওয়ার্ডে আ.লীগের শান্তি সমাবেশ।

খুলনার ফুলতলা রি-ইউনিয়ন মডেল স্কুল অ্যান্ড কলেজে চাকুরির পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থীরা হয়রানির শিকার, ফিরে যেতে হলো সকল পরীক্ষার্থীদের।

  • আপডেট সময়ঃ সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ২৬১ জন দেখেছেন

স্টাফ রিপোর্টার,(ফুলতলা) খুলনা।

খুলনার ফুলতলা রি ইউনিয়ন মডেল স্কুল এন্ড কলেজে গত ২৮ আগষ্ট রবিবার  কম্পিউটার ল্যাব অপারেটর পদে চাকরীর পরীক্ষা দিতে এসে প্রার্থীরা ফিরে গেল। হঠাৎ কলেজ কর্তৃপক্ষ জানায়, নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তিতে ভুল আছে। ফলে প্রার্থীদের দীর্ঘ দিনের প্রস্তুতি থাকার পরেও পরীক্ষা দেওয়ার সুযোগ কারর হয়নি। অনেকটা হয়রানির শিকার হতে হয়ছে  এমন মন্তব্য পরীক্ষার্থীদের।

চাকরীর প্রার্থী তাজিয়া সুলতানা জানান, ২/৩ মাস আগে চাকরির বিজ্ঞপ্তি পর পর দুই বার প্রকাশ করা হয়। এছাড়া এতদিন হয়ে গেলো কর্তৃপক্ষের কারর নজরে আসেনি যে তাদের বিজ্ঞপ্তি নিয়োগ পরিপত্র অনুযায়ি হয়নি। তাজিয়া আরো বলেন, আজকে যখন আমরা সকলে চাকরীর পরীক্ষা দিতে বিভিন্ন স্থান থেকে কষ্ট করে এসেছি, ঠিক তখনই জানানো হলে পরীক্ষা স্থগিত করা হলো। এটা চরম হয়রানীর সামিল।

 

আরো এক চাকরির প্রার্থী খাদিজা জানান, চাকরির জন্য প্রস্তুতি ছিল ভাল, তবে পরীক্ষা দিতে গিয়ে কেন জানতে হবে পরীক্ষা স্থগিত করা হলো। কেন আমাদের আগের থেকে ফোনে অথবা চিঠি দিয়ে জানানো হলো না। কলেজ কর্তৃপক্ষের ভুলের রোষনালে আমরা কেন পড়ব। খাদিজা ক্ষোভ প্রকাশ করে বলেন, চাকরির বয়সে শেষের পর্যায়, খুব ভাল প্রস্তুতি ছিল। পরীক্ষা দেওয়ার জন্য মন ভেঙ্গে গেছে।

 

পরিক্ষার্থীদের দাবি এটা কেন করা হলো,কেনো তাদের নির্দিষ্ট সময়ের আগে জানানো হলো না!!এর প্রকৃত রহস্য কি????

 

তথ্যমতে, গত ৩ জুন খুলনার একটি আঞ্চলিক পত্রিকায় ফুলতলা রি ইউনিয়ন স্কুল এন্ড কলেজের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেই বিজ্ঞপ্তিতে কম্পিউটার ল্যাব অপারেটর সহ বিভিন্ন পদে লোকবল নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়। তবে দীর্ঘ ৩ মাস পরে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিন হঠাৎ কলেজ কর্তৃপক্ষ কম্পিউটার ল্যাব অপারেটর পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করে। কোন পূর্ব নোটিশ ছাড়াই ঠিক পরীক্ষার দিন নিয়োগ পরীক্ষা স্থগিত করার কারণে আগত প্রার্থীরা ক্ষোভে ফেঁপে ফুসে উঠেন। প্রার্থীদের কাছ থেকে একটাই অভিযোগ  পরীক্ষা দিতে এসে কেন জানতে হবে পরীক্ষা স্থগিতের কথা। আগের থেকে পত্রিকার বিজ্ঞপ্তি বা ফোনে প্রার্থীদের পরীক্ষা স্থগিতের বিষয় জানানো হয়নি কেন?

 

এ বিষয় কলেজ অধ্যক্ষ অজয় কুমার চক্রবর্তীর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,আসোলে এভাবে হঠাৎ করে পরীক্ষা বন্ধ করা আমাদের ভুল হয়েছে।

 

তবে খুলনা জেলা শিক্ষা অফিসার খোন্দকার রুহুল আমীন বলেন, যদি এটা করা হয় তাহলে চাকরির প্রার্থীদের হয়রানী করা হয়েছে। বিয়ষটি নিয়ে আমি কলেজ কর্তৃপক্ষের সাথে কথা বলছি।

 

শেয়ার করুন

আরো দেখুন......

বদলগাছী মডেল প্রেসক্লাব ও প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সংস্থা কর্তৃক তালবৃক্ষ রোপণ কর্মসুচি। এনামুল কবীর এনাম বদলগাছী প্রতিনিধি নওগাঁ। নওগাঁর বদলগাছী মডেল প্রেসক্লাব ও প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সংস্থা কর্তৃক তালবৃক্ষ রোপণ কর্মসূচী গত ৬ নভেম্বর বেলা ১১ টায় বদলগাছী মডেল প্রেসক্লাব ও প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে বদল গাছী সদর ইউপির আকট্ট্টি রাস্তার দুই পার্শ্বে তালবৃক্ষ রোপণ কর্মসূচী উদ্বোধন করেন বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন, ও থানা অফিসার ইনচার্জ মুহাঃ আতিয়ার রহমান। বেলা ১১ টায় বদলগাছী মডেল প্রেসক্লাবের কর্মসূচীর শুরুতে নির্বাহী অফিসার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বরণ করেন বদলগাছী মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃ ফেরদৌস হোসে ও সাধারন সম্পাদক আবু রায়হান লিটন, সাংগঠনিক সম্পাদক এনামুল কবীর এনাম এবং প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সংস্থার সম্পাদক মোঃ খাইরুল ইসলাম (বাবু)। উক্ত কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন বদলগাছী মডেল প্রেসক্লাবের, সহঃ সভাপতি সাংবাদিক আবু সাঈদ মোঃ মোরছালিন (রোমেন), যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মুজাহিদ হোসেন, সহঃ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোঃ ফজলে রাব্বি, দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ সারোয়ার হোসেন অপু, প্রচার সম্পাদক সাংবাদিক আশিক হোসেন, অর্থ সম্পাদক সাংবাদিক মোঃ ফজলে রাব্বি, নির্বাহী সদস্য নুরুজ্জামান লিটন, সদস্য সাংবাদিক তুহিন হোসেন, সদস্য সাংবাদিক সাগর হোসাইন, প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম (বাবু), সেচ্ছাসেবী নজরুল ইসলাম, রহমত আলী প্রমুখ। এবিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ আলপনা ইয়াসমিন বলেন,এই ধরনের ভালো কাজে সম্পৃক্ত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। বদলগাছী থানার অফিসার ইনচার্জ ওসি, মুহাঃ আতিয়ার রহমান বলেন,এই ধরনের সুন্দর একটি উদ্যোগ হাতে নেওয়ার জন্য বদল গাছী মডেল প্রেসক্লাবের সকল সদস্যদেরকে আমি সাধুবাদ জানায়। বদলগাছী মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃ ফেরদৌস হোসেন বলেন,আমাদের এই কাজটি চলমান থাকবে।আজকে আমরা ৩হাজার বৃক্ষ রোপণ করেছি আস্তে আস্তে আরও অনেক বৃক্ষ রোপণ করার চেষ্টা অব্যাহত থাকবে। বদলগাছী মডেল প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এনামুল কবীর এনাম বলেন, তালবৃক্ষটি বাংলার ঐতিহ্য বাহী বৃক্ষ। এটি বজ্র নিরোধক হিসাবে সহযোগিতা করে, এবং আমাদের অনেক উপকার কারে আসে। আমরা বিনাস্বার্থে এটি রোপন করছি। উক্ত বিষয়ে প্রতিবন্ধী সুরমা সমাজ উন্নয়ন সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম (বাবু) বলেন, তালগাছ খুব উপকারী গাছ বদলগাছী মডেল প্রেসক্লাবের সাথে যৌথ উদ্দোগ্যে এই কর্মসূচী পালন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ।