1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন ডিসি কাজী মাহবুবুল আলম ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের সড়ক অবরোধ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল ধ্বংস র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর  যৌথ অভিযানে নানা-নাতনি নিহত’ শিরোনামের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘাতক চালক ফেনী থেকে গ্রেফতার। প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি অস্ত্রসস্ত্র ও গুলি সহ ভূয়া ডিবি পুলিশ আটক জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না, জলিরপাড়ের ব্রোঞ্জ পল্লীতে আনন্দ উল্লাস ফুলপুর ৫নং সদর ইউনিয়নের শিমুলতলা হতে ডেঁফুলিয়া পযর্ন্ত রাস্তা উদ্ধোধন করলেন শরীফ আহমেদ এমপি শ্রীপুরে জমি নিয়ে বিরোধে আপন চার ভাইয়ের থানায় অভিযোগসহ কোর্টে মামলা। “কেয়া বৃত্তি শিক্ষায় সৃজনশীলতা ও মেধা বিকাশে সহায়ক”

পারাপারে ৩ টাকার স্থলে ৫ টাকা করার দাবি মাঝি শ্রমিকদের

  • আপডেট সময়ঃ সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৯৯ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা,সারাদেশে দ্রব্যমূল্য সহ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় খেয়া পারাপারের টাকা বৃদ্ধি করার দাবী এবং অনুমতি পাওয়ার জন্য খুলনা রূপসা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারক লিপি দিয়েছে মাঝি সমিতির নেতৃবৃন্দ।

স্মারক লিপি থেকে জানা যায়,খুলনা রূপসা উপজেলার আইচগাতি ইউনিয়ন এলাকায় জেলখানা ঘাট, কালীবাড়ী ঘাট ও কাছারীঘাট পাটনীজীবি সমবায় সমিতি দীর্ঘকাল ইঞ্জিন চালিত নৌ-ট্রলারে যাত্রী পারাপারে জনপ্রতি ৩ টাকা নিয়ে আসছিল। এ ক্ষেত্রে মাঝিদের দাবী, বর্তমান দ্রব্যমূল্যের দামসহ জ্বালানী তেলের মূল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ার ফলে, নৌকায় ৩ টাকার স্থলে জনপ্রতি ৫ টাকা পারাপারের অনুমতি দিলে আমরা পরিবার পরিজন নিয়ে স্বাচ্ছন্ন জীবন-যাপন করতে পারবো।

এব্যাপারে খুলনার মাঝি নেতৃবৃন্দ বলেন, আমরা মাঝিরা ঝড়-বৃস্টি ও রৌদের খরা উপেক্ষা করে পারাপারে প্রতিদিন মানুষের সেবায় লিপ্ত থাকি। এ সকল ঘাট দিয়ে মানুষ জেলা শহর খুলনায় বিভিন্ন কাজে আশা যাওয়া করে থাকে। তাদের কাছ থেকে সামান্য অর্থ উর্পাজন করে ট্রলার ভাড়া এবং ট্রলার মেরামত সহ পরিবার-পরিজন ও ছেলে/মেয়ের লেখা-পড়া চালানো এবং জীবনযাপন করা দিন দিন অসম্ভব হয়ে পড়েছে।

বর্তমান পরিস্থিতি বিবেচনা করে, খেয়া পারাপারে জনপ্রতি ৫ টাকা অনুমতি দিল, আমরা গরিব মাঝিরা উপকৃত হবো।

 

শেয়ার করুন

আরো দেখুন......