1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

জেলেরা শুধু মাত্র জাল ফেলে ইলিশ ধরে আনছে, তার দাম সাধারনত সৎ আয়ের উপর চলা কম আয়ের মানুষের ধরাছোঁয়ার বাইরে- ওমর ফারুক

  • আপডেট সময়ঃ রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ১৩৯ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:

যে ইলিশ মাছের উৎপাদনে কোনই খরচ নাই সেই মাছের দাম এত বেশি কেন হবে?

যে সকল মাছ চাষিরা কষ্ট করে-  পোনা ক্রয় করে, প্রতিদিন খাবারে ব্যায় করে, নিয়মিত ঔষধ ব্যবহার করে ও লোকবল নিয়ে পাহারা দিয়ে, কৃষি আবাদ বন্ধ করে, অতি যত্ন সহকারে উৎপাদন করে, সেই মাছের দাম ইলিশের তুলনায় অনেক কম!

অথচ সরকারি-বেসরকারি নানা প্রচেষ্টার ফলে সাগরে প্রচুর ইলিশ মাছ প্রাকৃতিক ভাবে উৎপাদিত হয় এবং জেলেরা শুধু মাত্র জাল ফেলে ধরে আনছে তার দাম সাধারনত সৎ আয়ের উপর চলা কম আয়ের মানুষের ধরাছোঁয়ার বাইরে!

বছরের পর বছর ধরে, প্রতি বছরই এর দাম জ্যামিতিক হারে বাড়ছে,

বুঝতে কষ্ট হয় , কেন এমনটি হচ্ছে?

এর জন্য দায়ী কে ?

কি করলে সাধারনত এই কম আয়ের মানুষ গুলো ইলিশ মাছের স্বাদ উপভোগ করবে।

দেশে উৎপাদিত মাছ, শাক, সবজি, মুরগি, ডিম, পেয়াজ, রসুন, আলু, চাল, ডাল, লবন সহ মানুষের নিত্যপ্রয়োজনীয় পন্যের মূল্য এই কম আয়ের মানুষের নাগালে রাখতে আমাদের সকলের বিবেককে প্রথমে জাগ্রত করতে হবে।

মধ্যস্বত্বভোগীদের অতিমুনাফার লাগাম টেনে ধরতে হবে, এর জন্য প্রয়োজন সরকারের তরফে যথাযথ জনবান্ধব পরিকল্পনা ও তার সফল বাস্তবায়ন।

দেশের কম আয়ের এই সাধারন মানুষ গুলো খেয়ে পড়ে ভালো থাকলেই দেশ ভালো থাকবে।

সর্বশেষ বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মহদয়া জননেত্রী শেখ হাসিনার  দৃষ্টি আকর্ষণ করছি।

শেয়ার করুন

আরো দেখুন......