1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

দীঘিনালায় ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

  • আপডেট সময়ঃ বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ৭২ জন দেখেছেন

বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় ত্রিদিব চাকমাকে (শিমূল) নামের এক ইউপিডিএফ সদস্যকে হত্যা করেছে গনতান্ত্রিক ইউপিডিএফ সন্ত্রাসিরা মঙ্গলবার (৪ এপ্রিল ২০২৩) দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত ইউপিডিএফ সদস্য ত্রিদিব চাকমার দীঘিনালার কবাখালি ইউনিয়নের কৃপাপুর গ্রামের দেবেন্দ্র চাকমার ছেলে। এ হত্যাকাণ্ডের জন্য  ইউপিডিএফের পক্ষ থেকে ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করলেও তা অস্বীকার করেছে সংগঠনটি।

 

এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা, ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করে এক প্রেস বিজ্ঞপ্তিতে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

 

তিনি এ ঘটনার সাথে জড়িতদের সশস্ত্র সন্ত্রাসী ঠ্যাঙারে বাহিনী আখ্যা দিয়ে দীঘিনালায় ইউপিডিএফ সদস্য ত্রিদিব চাকমাকে (শিমূল) খুনের ঘটনাকে অত্যন্ত ন্যাক্কারজনক ও জঘন্য বলে উল্লেখ করে অবিলম্বে খুনীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার এবং ঠ্যাঙারে বাহিনীগুলোকে ভেঙে দেয়ার দাবি জানান।

 

ইউপিডিএফ নেতা ঘটনার বর্ণনা দিয়ে বলেন, মঙ্গলবার (৪ এপ্রিল ২০২৩) বিকেল আড়াইটার দিকে ঠ্যাঙারে বাহিনীর ৭ জনের একটি দল দীঘিনালা সদর থেকে মোটর সাইকেল ও সিএনজি যোগে কার্বারী টিলায় এসে ত্রিদিব চাকমাকে (৪২) গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

 

পার্বত্য চট্টগ্রামে অশান্তির জন্য ঠ্যাঙারে বাহিনীর নিয়ন্ত্রণহীন সন্ত্রাসকে দায়ি করে ইউপিডিএফ নেতা বলেন, গত দুই যুগেরও বেশি সময় ধরে খুন, গুম, গ্রেফতার, হামলা-মামলা তথা রাজনৈতিক দমনপীড়ন চালিয়ে ইউপিডিএফকে দমন করা যায়নি, ভবিষ্যতেও যাবে না। শাসকগোষ্ঠী রাজনৈতিকভাবে ইউপিডিএফকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে ঠ্যাঙারে বাহিনী দিয়ে খুন ও সন্ত্রাস চালাচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

শেয়ার করুন

আরো দেখুন......