1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩

দিনাজপুরে আন্তর্জাতিক নারী দিবস র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ৫২ জন দেখেছেন

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার।।দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। এসব আয়োজনের মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা ইত্যাদি।

বুধবার (৮ মাচ- ২০২৩) সকাল সাড়ে ১০টায় ফেস্টুনসহ বেরুন উড়িয়ে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম।

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিাদ্যকে সারা দেশের ন্যায় দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

 

পরে দিনাজপুর জেলা প্রশাসন আয়োজনে ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, সচেতন নাগরিক কমিটি (সনাক) ও স্থানীয় বিভিন্ন উন্নয়ন সহযোগী সংগঠনের যৌথ অংশগ্রহণে দিনাজপুর জেলা প্রশাসক অফিস হতে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিশু একাডেমী প্রাঙ্গণে গিয়ে র‍্যালীটি শেষ হয়। র‌্যালিতে রঙবেরঙের বিভিন্ন ফেষ্টুন ও ব্যানার ব্যবহার ছিল।

উক্ত র‌্যালি শেষে শিশু একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এ সময় দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) দেবাশীষ চৌধুরী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম,বিশেষ অতিথির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মমিনুল করিম, সাবেক সংসদ সদস্য জনাব সুলতানা বুলবুলপ্রমুখ।

 

এছড়া এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মোরশেদ আলী খান।সে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার নারীর উন্নয়ন,অধিকার আদায়, নারী শিক্ষার অগ্রগতি,মাতৃস্বাস্থ্যের উন্নয়ন, জেন্ডার সমতা আনয়নের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় নারী উন্নয়নে অনেক অগ্রগতি সাধিত করেন।বাংলাদেশ বিশে্বের বুকে অনেক প্রশংসা এনেছে।

 

তাছাড়া,আমাদের দেশের প্রতিটি সেক্টরে নারীদের অংশগ্রহণ অনেকগুণ বৃদ্ধি পেয়েছে যা চলমান সরকারের একটি বড় অর্জন। পুলিশ বিভাগ হতে শুরু করে সেনা, নৌ, বিমানবাহীনিতে, উপজেলা ও জেলা প্রশাসনেও নারীর অংশগ্রহণ পর্যায়ক্রমে বৃদ্ধি পাচ্ছে। স্থানীয় পর্যায়ে নেতৃত্বে নারীর অংশগ্রহণ পূর্বের তুলনায় বেড়েছে অনেক।শিক্ষা ক্ষেত্রে অর্ধেকেরও বেশী নারীর কর্মসংস্থান হয়েছে।

 

বর্তমানে দেশের বিভিন্ন পর্যায়ক্রমে সর্বক্ষেত্রেই নারীরা এগিয় যাবে বলে আমরা আশাবাদী।  আমাদের দেশের প্রধান মন্ত্রী একজন নারী হিসেবে নারী উন্নয়নে তিনি সকল প্রকারের পদক্ষেপ গ্রহণ নিয়েছেন।

সে সময়,অনুষ্ঠানে সনাক-টিআইবি, ব্র্যাক জেলা প্রতিনিধি,ওয়ার্ল্ডভিশন প্রতিনিধি ও অন্যান্য স্থানীয় সংস্থার প্রতিনিধিবৃন্দ,নারীনেতৃবৃন্দ,প্রমুখ স্বাগত বক্তব্য দেন।এছাড়া ও দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে নারী আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়।

শেয়ার করুন

আরো দেখুন......