1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
জয়পুরহাট পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে কর্মী ও সূধী সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহের ফুলপুরে জুয়ার আসর পুড়িয়ে দিলো নব যোগদানকৃতওসি রাশেদুজ্জামান: শেরপুরের নবাগত পুলিশ সুপার জনাব মোঃ আমিনুল ইসলাম মহোদয়ের যোগদান ও দায়িত্বভার গ্রহণ শেরপুরের নালিতাবাড়ীতে ফলজ বৃক্ষ উপহার পেল শিক্ষার্থীরা কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন ফুলপুর ইসলামী ব্যাংক ম‍্যানেজারের সাথে ফুলপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত। যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ফেনী জেলার সদর থানাধীন মাস্টারপাড়া এলাকা হতে ০১টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও  কার্তুজ উদ্ধার। জয়পুরহাটের পাঁচবিবিতে মেধাবী শিক্ষার্থীরা পেল সনদ শেরপুরে প্রতারণার ফাঁদে এক নারী জামায়াত আমিরের ‘ক্ষমা’ নিয়ে মাসুদ সাঈদীর স্ট্যাটাস

ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস” বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ৫৩ জন দেখেছেন

মোহাম্মদ  মিলন আকতার, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :-ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয়  দিবস” বালিয়াডাঙ্গী  উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত  হয়।

সকাল ১০.০০ ঘটিকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ১১.০০ ঘটিকায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ফাতেহা তুজ জোহরা সহকারী কমিশনার (ভূমি) এ সভাপতিত্বের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   মোহাম্মদ আলী আসলাম জুয়েল  চেয়ারম্যান বালিয়াডাঙ্গী  উপজেলা পরিষদ , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আলী  সভাপতি বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগ,    বালিয়াডাঙ্গী উপজেলা অফিসার ইনচার্জ  খাইরুল আনাম ( ডন ), মোঃ মাজেদুর রহমান (ভাইস চেয়ারম্যান বালিয়াডাঙ্গী)  উপজেলা পরিষদ । এছাড়াও  উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধান গন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এক ধারাবাহিক রাজনৈতিক আন্দোলনের পটভূমিতে এসেছিল ১৯৭১ সালের ৭ই মার্চ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) তার বজ্রকণ্ঠে ১৮ মিনিট ৩১ সেকেন্ডের ভাষণে ঘোষণা করেছিলন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।” তিনি বলেছিলেন, “রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেবো, এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো, ইনশাআলাহ!” এই ভাষণের মাধ্যমেই তিনি বাংলার সকল শ্রেণির মানুষের মাঝে স্বাধীনতার বীজ বপন করেছিলেন। এটি একটি অলিখিত বক্তৃতা, যেখানে বঙ্গবন্ধু স্বল্প সময়ে কোনো পুনরুক্তি ছাড়াই একটি জাতির স্বপ্ন, সংগ্রাম আর ভবিষ্যতের দিক নির্দেশনা দিয়েছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......