1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে- “প্রেস কাউন্সিল চেয়ারম্যান”

  • আপডেট সময়ঃ শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:- বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ নিজামুল হক নাসিম বলেছেন,সাংবাদিকরা দেশের নীরব পাহারাদার। তারা দেশ, সরকার, জনপ্রতিনিধি তথা নীতি নির্ধারকদের সহযোগী। তাঁরা জনপ্রতিনিধিদের ছায়া স্বরুপ। তাই সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হয়।

 

তিনি শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে নগরের রাজ প্রাসাদ কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর জাতীয় সাংবাদিক সংস্থার অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

 

নিজামুল হক নাসিম বলেন, একজন সংবাদকর্মী রাষ্ট্রের নীতিনির্ধারকদের সহজ পথটি দেখিয়ে দিতে সাহায্য করেন। রাজনীতিবিদদের বিভিন্ন কর্মকান্ডের গঠনমূলক সমালোচনা করে তাঁকে সাহায্য করেন। সাংবাদিক কারো বন্ধু নয়। আবার কারো শত্রুতা করাও সংবাদকর্মীর কাজ নয়।

 

অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা ও প্রবীণ সাংবাদিক আলতাফ হোসেন বলেন,সাংবাদিক তাঁর দু’চোখ ও তথ্য উপাত্তের মাধ্যমেই তাঁর কলম চর্চা করেন।

 

সংগঠনের মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম বলেন, একজন কলম সৈনিক তাঁর কলমের সাথে কখনো আপোষ করে না। একজন লেখক জনপ্রতিনিধির পেছনে তাঁর ভাল-মন্দের নির্বাচক। এক কথায় বলা যায় একটি সংবাদ পত্র ও একজন গণমাধ্যমকর্মীর গুরুত্ব অপরিসীম। তাই সাংবাদিককে হতে হবে দায়িত্বশীল। প্রচার করতে হবে বস্তুনিষ্ঠ সংবাদ।

 

 

কেক কাটা, আলোচনা সভা ও নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আলমগীর গনি, ইলিয়াস আহমেদ, মোহাম্মদ খায়রুল ইসলাম।

 

কেফায়েতুল্লাহ কায়সার ও দিলরুবা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাংবাদিক মাসুদ আলম সাগর, নুরুল আলম, কে এম রুবেল, মনজুর আহমেদ সোহেল, বশির আহমেদ, মোবারক হোসেন ভূইয়া, শাকিল, বাবুল মিয়া বাবলা, আনোয়ারুল হক, মিয়া ফারুক, তুষার কান্তি বড়ুয়া, মো. সেলিম উদ্দিন ভুইঁয়া, মোহাম্মদ কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কোভিড কালীন সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বশির আহাম্মদ রুবেলকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

 

প্রসঙ্গত, স্বাধীন বাংলাদেশের ঠিক অল্প কিছুদিন পর ১৯৮২ সালের ঢাকায় কিছু প্রবীণ সাংবাদিকদের হাত ধরে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা।

শেয়ার করুন

আরো দেখুন......