1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

স্কুলের মালামাল বিক্রি করে দিলেন সভাপতি ও প্রধান শিক্ষক।

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ১১৪ জন দেখেছেন

রিপোর্টঃ মোঃ ওবায়েদুর রহমান সাইদ শরীয়তপুর প্রতিনিধি। শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার বিঝারি ইউনিয়নের ৯৪নং দিগম্বরপট্রি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক মিলে স্কুলের মালামাল বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।বিদ্যালয়ের জরাজীর্ণ লোহার বেঞ্চ ও দরজাসহ অন্য আসবাবপত্র বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে স্কুলটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।আজ সকালে সরজমিনে গিয়ে দেখা যায় সভাপতি নুরুজ্জামান ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা কোহিনূর বেগম দুজনে মিলে স্কুলের দরজা বেঞ্চসহ প্রায় ৫০০’শ কেজি লোহার মালামাল বিক্রি করেন।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকা আমাকে বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। সভাপতি সব জানেন তার সাথে আপনারা যোগাযোগ করে দেখতে পারেন।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি নুরুজ্জামান হাওলাদার আমাকে বলেন, এটা ভুয়া কথা, এমন কোনো ঘটনা ঘটেনি।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, সভাপতি ও প্রধান শিক্ষক মিলে স্কুলের দরজা জানালা বিক্রি করে দিয়েছেন। আমরা জানি নতুন একটি ভবন নির্মাণ হবে এখানে।এ বিষয়ে নড়িয়া উপজেলা প্রকৌশলী (এলজিডি) মোঃ শাহাবুদ্দিন খান বলেন, ৯৪নং দিগম্বরপট্রি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি নতুন ভবন নির্মাণ হবে, আমরা পুরান ভবনটি ভেঙ্গে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষককে বুঝিয়ে দিবো তার পরে এই মালামাল টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হবে।এর আগে যদি কোনো মালামাল কেউ বিক্রি করে থাকে তাহলে এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান বলেন, আমাকে স্যার বলেছেন তদন্ত করে প্রতিবেদন দিতে আমি সময় পাইনি তাই আগামী বৃহস্পতিবার ৯৪নং দিগম্বরপট্রি স্কুলে যাবো তার পরে প্রতিবেদন দিবো।

উপজেলা শিক্ষা অফিসার শাহ্ মোঃ ইকবাল মুনসুর বলেন, আপনাদের মাধ্যমে জানতে পেরে আমার সহকারী শিক্ষা অফিসার মিজানুর কে তদন্তের দায়িত্ব দেই। যদি এমন কোনো ঘটনা ঘটে তাহলে ঐ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......