1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত বাঘায় সাংবাদিক আবুল হাশেম ও তার বাবার উপর হামলা। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার পলাতক আসামি মোহাম্মদ শফিউল আলম গ্রেফতার। বরগুনায় শ্রমিক লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া গ্রেফতার 

গণঅধিকার পরিষদের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে লোগো উম্নোচন

  • আপডেট সময়ঃ সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৯৯ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা,গণঅধিকার পরিষদের লোগো চূড়ান্ত করা হয়েছে।(০৩ অক্টাবর ২০২২, সোমবার) দলের সদস্য সচিব আনুষ্ঠানিকভাবে এ লোগো উন্মোচন করেন।

২০২১ সালের ২৬ অক্টোবর আত্মপ্রকাশের পর গণঅধিকার পরিষদ আন্তরিক ও কার্যকর গণযোগাযোগের লক্ষে একটি লোগো ডিজাইনের কাজ শুরু করে।

দলের আহ্বায়ক ড.  রেজা কিবরিয়া দলের অভ্যন্তরীণ এক সভায় কয়েক মাস আগে উন্মুক্তভাবে লোগোর ডিজাইন আহ্বানের নির্দেশনা দেন। পরে এমন একটি উন্মুক্ত আহ্বানের প্রেক্ষিতে প্রায় ১০টি বিকল্প ডিজাইন প্রস্তাবিত হয়। অতঃপর কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্যদের অনলাইন মতামতের প্রেক্ষিতে একটি লোগোর কনসেপ্ট ধরে সামনে আগানো হয়।

প্রাথমিকভাবে এ লোগোটি ডিজাইন করেছেন জামালপুরের মাসুম মিয়া। পরে দলের শিক্ষা গবেষণা উপকমিটির সমন্বয়ক ও যুগ্ম আহ্বায়ক জাকারিয়া পলাশ, শিক্ষা ও গবেষণা উপকমিটির সদস্য ও সহকারী আহ্বায়ক এ্যড. সরকার নূরে এরশাদ সিদ্দিকী এবং প্রচার-প্রকাশনা উপকমিটির সমন্বয়ক ও সহকারী সদস্য সচিব খায়রুল কবিরের সমন্বয়ে গঠিত একটি কমিটি ডিজাইনার মাসুম মিয়ার সঙ্গে কয়েক ধাপে আলোচনা করে এ লোগোটি চূড়ান্ত করেন।

আজ এটি প্রচারের জন্য উন্মুক্ত করা হয়। চলতি মাসে দলটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাসব্যপী ক্যাম্পেইনের অংশহিসেবে আজ লোগো উন্মোচন করা হলো।

লোগোটি সাদা, লাল, সবুজ ও সুরমা রংয়ের সমন্বয়ে ডিজাইন করা হয়েছে। এতে দলের চারটি মূলনীতি যথা গণতন্ত্র, ন্যয়বিচার, অধিকার ও জাতীয়স্বার্থকে ফুটিয়ে তোলা হয়েছে। সেই সেঙ্গ ঐক্য, শান্তি, বিজয় ও স্বাধীনতার প্রেরণা ধারণ করা করা হয়েছে।

দলের গঠনতন্ত্র অনুযায়ী, দলের যেকোনো প্রকাশনায় দলের নামের সঙ্গে লোগো ব্যবহার করার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

শেয়ার করুন

আরো দেখুন......