1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত সাবেক কৃষি মন্ত্রী না ফেরার দেশে চলে গেলেন অগ্নি কন্যা মতিয়া চৌধুরী! র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ফেনী সদর হাসপাতাল এলাকা থেকে ছিনতাই হওয়া মিশুক গাড়ি উদ্ধার সহ ছিনতাইকারী গ্রেফতার-০৩  বটিয়াঘাটায় বিএনপির লিফলেট বিতরণ ও পথসভায় অনুষ্ঠিত শ্রীপুরে বিএনপির নেতা কর্মীদের সাথে ডাঃ শফিকুল ইসলামের মতবিনিময় সভা ঝিনাইগাতীতে ডা: সেরাজুল হক স্মৃতি সংসদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত সবজি ও নিত্যপণ্যের বাজারে আগুন  সাধারণ মানুষের হাহাকার 

সবজি ও নিত্যপণ্যের বাজারে আগুন  সাধারণ মানুষের হাহাকার 

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ১৩ জন দেখেছেন

মোঃ মাসুদ খাঁন , নরসিংদী  প্রতিনিধি: নরসিংদীতে সবজিও নৃত্য পণ্যের দাম আকাশ ছোঁয়া। জন সাধারণের মুখের হাসি যেন কান্নায় পরিনত । মরার উপরে যেন  খরা নেমে  আসছে।  একদিকে বন্যা অন্যদিকে নিত্য পণ্যের দাম প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বেড়ে যাচ্ছে নিত্য পণ্যের দাম ।ক্রেতার মাঝে  শোনা যায়  হাহাকার শব্দ ।  সাধারণ মানুষের ঘর থেকে হারিয়ে যাচ্ছে  সুখ  নামক সুখ পাখিটি। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সবজির দাম। ফলে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে নিত্য প্রয়োজনীয় সবজি। জেলা সহ বিভিন্ন বাজার গুলোতে প্রতিদিন বাড়ছে নিত্য পণ্যের দাম। স্বস্তি নেই ডিম,মুরগী ও মাছের বাজারেও।

সবজির বাজারে কাচা মরিচের কেজি ৫০০ টাকা, পিয়াজ ১২০,রসুন ২৫০, আলু ৭০, বেগুন ১৪০, করলা ১২০, গাজর ২১০, কচুর লতি ১০০, মুলা ১০০, পটল ১০০, ঢেঁড়স ১৪০, শসা ৮০, টমেটো ২৪০, সিম ২৪০, মিষ্টি কুমড়া ৭০, পেঁপে ৪০, লাউ ১০০, বাধা কপি ৯০,ডিম ৭০, বয়লার ১৯০, দেশি মুরগী ৫৫০, পাঙ্গাশ ১৮০, গরু মাংস ৭৫০, খাসি ১০০০/ ১২০০ টাকা।

এমতাবস্থায় বাজারে গিয়ে হিমশিম খাচ্ছেন  ক্রেতারা। তারা বলেন, অন্যান্য নিত্যপণ্যের মতো শাক-সবজির বাজারেও এখন সিন্ডিকেট তৈরি হচ্ছে। সঠিকভাবে বাজার মনিটরিং না হওয়ার কারণে এমন পরিস্থিতি  সৃষ্টি হচ্ছে সিন্ডিকেট।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা  নাসরিন’র সাথে কথা হলে তিনি বলেন,বাজারগুলোতে প্রতিদিনই মনিটরিং করা হচ্ছে, আমাদের সাথে ছাত্ররা ও ভোক্তা অধিকার সমন্বয়ক উপস্থিত ছিলেন,  এই কথাই তিনি জানান।

 

শেয়ার করুন

আরো দেখুন......